২৭ জুন, ২০২২ ১৯:১৭

চট্টগ্রামের কাট্টলি ভূমি অফিসে দালালকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের কাট্টলি ভূমি অফিসে দালালকে জরিমানা

দালাল ধরতে অফিসের বাইরে কম্পিউটার দোকানে প্রশাসনের অভিযান

চট্টগ্রাম মহানগরের কাট্টলি সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে এক সেবা গ্রহীতার কাছ থেকে নামজারি করে দেওয়ার কথা বলে টাকা নেওয়া এবং তার পক্ষে নোটিশে স্বাক্ষর দেওয়ার অপরাধে এক দালালকে জরিমানা করা হয়েছে। তিনি পাহাড়তলী এলাকার মো. জানে আলম। তার কাছ থেকে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সোমবার দুপুরে অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করেন কাট্টলি সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি বলেন, জানে আলম নামে এক দালাল সেবাগ্রহীতাকে নিয়ে অফিসে আসেন। সেবাগ্রহীতা হাসিনা মমতাজ তাকে সরকারি ফি’র বাইরে অর্থের বিনিময়ে নামজারি করার বিষয়টি স্বীকার করলে জানে আলমকে আটক করা হয়। পরে তাকে ১৫ হাজার টাকা জরিমানা এবং মুচলেকা নেওয়া হয়। জানে আলমের বিশ্ববিদ্যালয় পড়ুয়া সন্তানদের বিষয়টি মানবিকতার কথা বিবেচনায় তাকে জেল জরিমানার মতো কঠোর শাস্তি থেকে তাকে রেহাই দেওয়া হয়।

তিনি বলেন, সকল সেবা গ্রহীতার জন্য অফিস উন্মুক্ত। দালাল ধরতে সোমবার অফিসের বাইরের চা ও কম্পিউটার দোকানে অভিযান পরিচালনা করি। এ সময় অনেক দালাল টের পেয়ে পালিয়েও যায়। তাছাড়া দোকানিদের সতর্ক করা হয়। তারা যেন দালালদের সহায়তায় নিযুক্ত না হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর