২৮ জুন, ২০২২ ২২:৩৩

রেলওয়ে শ্রমিক লীগের বিভাগীয় সম্মেলন বুধবার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

রেলওয়ে শ্রমিক লীগের বিভাগীয় সম্মেলন বুধবার

কাউন্সিলর এবং ডেলিগেটসহ প্রায় ২ হাজারের উপরে নেতো-কর্মীদের উপস্থিতিতে বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের চট্টগ্রাম বিভাগীয় দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার সকাল ১০টায় চট্টগ্রাম নগরীর পাহাড়তলীস্থ শেখ রাসেল শিশু পার্ক মাঠে অনুষ্ঠিত এই চট্টগ্রাম বিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আজম নাছির উদ্দিনসহ রেল শ্রমিকলীগ নেতা এবং চট্টগ্রামের শীর্ষ নেতারা। তবে চট্টগ্রাম বিভাগের ৬ শাখার এই সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম।

দলীয় সূত্রে জানা গেছে, রেলওয়ে শ্রমিক লীগের ৬ শাখার চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন ঘিরে নেতা-কর্মীদের উৎসাহ উদ্দীপনা বেড়ে গেছে। ৬ শাখার মধ্যে পাহাড়তলী শাখা, বিদ্যুৎ শাখা, পাহাড়তলী ষ্টোর শাখা, সিসিএস-পাহাড়তলী শাখা, চট্টগ্রাম ওপেন লাইন শাখা এবং পাহাড়তলী কারখানা শাখার এই সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রতিটি শাখার নেতা-কর্মী ছাড়াও শ্রমিকলীগের নেতাদের মধ্যে আনন্দ-উল্লাসও শুরু হয়েছে সম্মেলন ঘিরে। এই সম্মেলন সুন্দরভাবে সম্পন্ন করতে সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক আলহাজ আবুল কাশেম ও সদস্য সচিব এস এম জাহাঙ্গীরের নেতৃত্বে কমিটিও গঠন করা হয়েছে। 

আরো জানা গেছে, বুধবারের চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে শ্রমিক লীগের সম্মেলনে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা থাকবেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আজম নাছির উদ্দিন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফায়েল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা শফর আলী, শাহাবুদ্দিন, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি হায়দার আলী, বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম প্রমুখ। বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা সিরাজ উল্লাহের সভাপতিত্বে সভায় নগর আওয়ামী লীগ নেতা, চসিকের কাউন্সিলরসহ বেশ কিছু নেতা উপস্থিত থাকবেন।

বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম বলেন, এই সম্মেলনে ২ হাজার নেতা-কর্মী উপস্থিত থাকবেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্ধা সেতু উদ্বোধনের মাধ্যমে দেশ-বিদেশে যেই প্রশংসা করছেন, এটি একটি দৃষ্টান্ত। তাই প্রধানমন্ত্রী প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। ঠিক তেমনিভাবেই দল গঠনেও তিনি এক ও অভিন্ন হয়ে কাজ করে যাচ্ছেন বলে জানান তিনি। একই কথা বললেন শ্রমিক লীগ নেতা কামাল পারভেজ বাদলও। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর