৬ আগস্ট, ২০২২ ২০:৪৮
জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদ

চট্টগ্রামে রাতে গণপরিবহণ বন্ধের ঘোষণা, দুপুরে প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে রাতে গণপরিবহণ বন্ধের ঘোষণা, দুপুরে প্রত্যাহার

ভাড়া পুনঃনির্ধারণ না করে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির করায় চট্টগ্রাম নগরে গণপরিবহণ চলাচল বন্ধ রাখে পরিবহণ মালিকদের বিভিন্ন সংগঠন। এতে চরম ভোগান্তিতে পড়ে সাধারণ যাত্রীরা। যদিও শনিবার দুপুর ২টায় গণপরিবহণ ফের চালু করার সিদ্ধান্তের কথা জানান মালিক সংগঠনগুলো।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বলেন, ‘ভাড়া পুনঃনির্ধারণ না করে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করায় শনিবার সকাল থেকে গণপরিবহণ চলাচল বন্ধ রাখে। কিন্তু সাধারণ মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে চালকদের অনুরোধ করেছি গাড়ি নিয়ে রাস্তায় নামার জন্য। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) সঙ্গে বৈঠকে বসবে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। এরপর আমরা পরবর্তী সিদ্ধান্তে যাবো।’

জানা যায়, জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণার পরপরই শুক্রবার রাতে বন্ধ করে দেয়া হয় নগরীর বিভিন্ন ফিলিং স্টেশন। গভীর রাতে মালিক সংগঠনগুলো ঘোষণা দেয় শনিবার সকাল থেকে গণপরিবহণ বন্ধের। সকালে কিছু কিছু গণপরিবহণ চললেও তাতে বাধা দেয় শ্রমিকরা। বাদামতলী মোড়ে পরিবহন শ্রমিকরা গণপরিবহন চলাচলে বাধা দিলে পুলিশ তাদের ধাওয়া দেয়। নগরীর নিমতলা বিশ্বরোড মোড় এলাকাতেও শ্রমিকরা বাস চলাচলে বাধা দেয়। গণপরিবহণ চলাচল না করায় নগরীর বিভিন্ন মোড়ে যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এসময় সিএনজি টেক্সি, টেম্পুগুলো বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ ওঠে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর