৮ সেপ্টেম্বর, ২০২২ ১৭:২৫

আইআইইউসি’র সমাবর্তন ১১ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

আইআইইউসি’র সমাবর্তন ১১ সেপ্টেম্বর

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) এর পঞ্চম সমাবর্তন আগামী ১১ সেপ্টেম্বর সকাল ১০টায় নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। সমাবর্তনে ২৯ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর গোল্ড মেডেল এবং ১৩৭ জন শিক্ষার্থীকে ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেল দেওয়া হবে। 

বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন আইআইইউসি’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যার ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, বোর্ড অব  ট্রাস্টিজের সদস্য ও মিডিয়া প্রেস, পাবলিকেশন্স অ্যান্ড অ্যাডভার্টাইজমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফিমেল একাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরী, রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার।    

সমাবর্তনে আইআইইউসির চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সদয় সম্মতিতে তাঁর প্রতিনিধি সভাপতি হিসেবে উপস্থিত থেকে গ্র্যাজুয়েটদের পদক ও সনদ বিতরণ করবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিত চন্দ, সমাবর্তন বক্তৃতা প্রদান করবেন প্রকৌশলী ও পরিবেশ বিশেষজ্ঞ প্রফেসর ইমেরিটাস ও ব্রাক বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আইনুন নিশাত, বিশেষ অতিথি থাকবেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রসেফর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী।   

উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, এবারের সমাবর্তনে স্প্রিং সেমিস্টার ২০১৬ থেকে অটাম সেমিস্টার ২০২০ পর্যন্ত ১৫ হাজার ৩৬১ জন গ্র্যাজুয়েটকে ডিগ্রি প্রদান করা হবে। আশা করা হচ্ছে, ২ হাজার ১৪০ জন গ্র্যাজুয়েট সমাবর্তনে সরাসরি অংশ নিয়ে সনদ গ্রহণ করবেন। এর মধ্যে ২৯ জন চ্যান্সেলর গোল্ড মেডেল ও ১৩৭ জন ভাইস চ্যান্সেলর গোল্ড মেডেলের জন্যে নির্বাচিত হয়েছেন। এছাড়া এই সমাবর্তনে স্থানীয় সংসদ সদস্য, দেশের বিশিষ্ট শিক্ষাবিদ, পেশাজীবী নেতৃবৃন্দ ও আইআইইউসির শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত থাকবেন। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর