২৯ মে, ২০২৩ ২২:৩৭

বিএনপির ৬শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, জেলে থেকেও আসামি ২ নেতা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বিএনপির ৬শ’ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, জেলে থেকেও আসামি ২ নেতা

প্রতীকী ছবি

চট্টগ্রামে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬শত ৩৫ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বিএনপির অভিযোগ, ঘটনার সময় কারাগারে থাকার পরও দুই নেতাকে আসামি করা হয়েছে। সোমবার সকালে নগরের চান্দঁগাও থানার এসআই লুৎফর রহমান কাজল বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

চান্দঁগাও থানার ওসি খায়রুল ইসলাম বলেছেন, বিএনপির পদযাত্রা কর্মসূচি থেকে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় ৩৫ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, মামলার মতো কোন ঘটনা ঘটেনি। পুলিশ বিএনপির আন্দোলনকে দমানোর জন্য মামলা করেছে। কারাগারে থাকার পরও নেতাদের আসামি করা হয়েছে।

মামলায় নগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খান, যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, মোশাররফ হোসেনসহ ৩৫ জনের নাম উল্লেখ করে ৬০০ জনকে আসামি করা হয়েছে। তবে মামলার ১নং আসামি আলী মর্তুজা খান ও জ্যাকসন ঘটনার সময় কারাগারে থাকলেও তাদের আসামি করা হয়েছে।

স্বেচ্ছাসেবক দল নেতা আলী মর্তুজা খান বলেন, ঘটনার সময় তো আমি কারাগারে ছিলাম। আজকে (সোমবার) বিকেল সাড়ে পাঁচটার দিকে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছি। কারাগারে থেকে কিভাবে মামলার আসামি হলাম তা বুঝতেছি না।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর