৩ ডিসেম্বর, ২০২৩ ২৩:০১

চট্টগ্রামে সিইসির কুশপুত্তলিকা দাহ বিএনপির, গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে সিইসির কুশপুত্তলিকা দাহ বিএনপির, গ্রেফতার ৬

চট্টগ্রামে বিএনপির ঘোষিত ৯ম দফা অবরোধের প্রথমদিনে নগর ও জেলার বিভিন্ন স্থানে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। এসময় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। 

অবরোধকে কেন্দ্র করে বিএনপির আরো ৬ জন নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে বলে দাবি করেছে বিএনপি। রবিবার নগর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী এসব তথ্য জানান।

তথ্যনুযায়ী, নগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইনের নেতৃত্বে নগরীর চান্দগাঁও সিএন্ডবি এলাকায় বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। পরে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের কুশপুত্তলিকা দাহ করে। এরমধ্যে শনিবার রাতে চান্দগাঁও থানা যুবদল নেতা মো. আরিফ ও মো. নেজাম উদ্দিনকে  গ্রেফতার করে চান্দগাঁও থানা পুলিশ। পাহাড়তলী ওয়ার্ড ছাত্রদল নেতা মো. লিটন, মো. মনির ও মো. ওসমানকে খুলশী থানা পুলিশ ও রবিবার বাঁশখালীর যুবদল নেতা আবু সৈয়দকে বাঁশখালী থানা পুলিশ গ্রেফতার করেছে বলে জানিয়েছে বিএনপি।

এদিকে অবরোধের সমর্থনে দক্ষিণ জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ ফিরোজের নেতৃত্বে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া আধুনগর এলাকায় প্রধান সড়কে গাছ ফেলে সড়ক অবরোধ করা হয়।  নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলমের নেতৃত্বে টাইগার পাস, যুগ্ম আহবায়ক নাজিমুর রহমানের নেতৃত্বে আগ্রাবাদ, গাজী মো. সিরাজ উল্লাহর নেতৃত্বে প্রবর্তক মোড় ও গোলপাহাড়, নগর মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনির নেতৃত্বে কালামিয়া বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করা হয়েছে। 

এছাড়াও নগর ছাত্রদলের আহ্বায়ক সাইফুল আলমের নেতৃত্বে কদমতলী মো‌ড়, বহদ্দারহাট এক কিলোমিটার এলাকায় চাঁন্দগাও থানা যুবদলের আহ্বায়ক গুলজার হোসেনের নেতৃত্বে, আনোয়ারা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আবু চেয়ারম্যানের নেতৃত্বে বটতলী, বাঁশখালী উপজেলা যুবদলের আহ্বায়ক আবু আহমেদের নেতৃত্বে বাঁশখালী মিছিল করা হয়েছে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর