শিরোনাম
প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৬ ১৯:৩৬
আপডেট : ১৭ জানুয়ারি, ২০১৬ ১৯:৫৩

চাঁদাবাজ পুলিশ দুই দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক:

চাঁদাবাজ পুলিশ দুই দিনের রিমান্ডে

রাজধানীর গেন্ডারিয়া থানার চাঁদাবাজি মামলায় কোতয়ালি থানার সাবেক এস আই নুরুল আমিন খানকে দুই দিন রিমান্ডে নেওয়ার অনুমাতি দিয়েছেন আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম জাকির হোসেন টিপু এ আদেশ দেন। 

এর আগে গত ১২ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশ পরিদর্শক কাজী গোলাম কবীর আসামির জামিন বাতিল করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। পরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোল্যা সাইফুল আসামির জামিন বাতিল করে রিমান্ড শুনানীর জন্য সংশ্লিষ্ট আদালতে প্রয়োজনীয় কাগজপত্র পাঠিয়ে দেয়। 

রিমান্ড আবেদনে বলা হয়, কোতয়ালী থানার সাবেক এস আই নুরুল আমিন খান গত বছরের ১৪ জুলাই আদালত থেকে জামিন পেয়ে মুক্ত আছেন। এই আসামি মামলার এজাহারভক্ত আসামি। প্রকৃত পক্ষে এ মামলার ঘটনার মূল পরিকল্পনাকারী ও হোতা। এ ছাড়া আসামি ২০১৪ সালের ২৭ ডিসেম্বর মামলার বাদী বিমল চন্দ্র আইচকে অন্যায় ভাবে আটক করে খুন ও জখমের ভয় দেখিয়ে শারীরিকভাবে নির্যাতন করে চাঁদা দাবি করে। পরে সহোযোগী আসামিদের সহায়তায় বাদীকে দিয়ে বেসরকারী একটি কুরিয়ার সার্ভিসের মাধ্যতে নগদ ১৪ লক্ষ টাকা আনিয়া সরাসারি গ্রহণ করে। এ ছাড়া আসামী এস আই নুরুল আমিন খান এর নেতৃত্বে সহযোগী আসামিরা বাদীকে আটক রেখে তার নিজস্ব মাইক্রোবাস জোর পূর্বক একটি জুডিশিয়াল স্টাম্পে লিখে নিয়ে বিশ লাখ টাকা দাম নির্ধারণ করে বিক্রি করে দেয়। 

এ ছাড়া আসামি অন্য আরো এক ভিকটিম মো নজরুল ইসলামকে একই কায়দায় আটক করে তার স্ত্রীর মাধ্যতে পচিশ হাজার টাকা চাঁদা আদায় করে। আসামি নুরুল আমিন খান সরকারী চাকুরী করার সুবাদে পুলিশ বাহিনীর সুনাম ক্ষুন্ন করে এ রকম জঘন্ন অপরাধ সংগঠন করেছে। তাই আসামিকে রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে চাঁদা হিসেবে নেওয়ার টাকা, লুণ্ঠিত মালামাল ও স্ট্যাম্প উদ্ধার করা সম্ভব হবে। তাই মামলার সুষ্ঠ ঘটনা তদন্তের ¯^ার্থে আসামির জামিন বাতিল করে তাঁকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। শুনানি শেষে আদালত আসামির জামিন বাতিল করে দুই দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দেন। এরআগে চাঁদাবাজির ঘটনায় রাজধানীর গেন্ডারিয়া থানায় বিমল চন্দ্র আইচ গত বছরের ১ জানুয়ারি দুই অসামির বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেন। এ মামলার অপর আসামি শামীম খান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন

 

বিডি-প্রতিদিন/ ১৭ জানুয়ারি, ২০১৬/ রশিদা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর