Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৯ ১৩:০৪

রংপুরের তিন উপজেলায় কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ

রেজাউল করিম মানিক, রংপুর থেকে

রংপুরের তিন উপজেলায় কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ
ভোটকেন্দ্রে ভোটারের উপস্থিতি খুবই কম। ছবিটি পীরগাছা উপজেলার জমানবিশ বালিকা দাখিল মাদ্রাসা থেকে তোলা।

দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে রংপুরের ৬ উপজেলায় বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে চলছে ভোট গ্রহণ। তবে ভোটার উপস্থিতি একেবারে কম।

উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। কিন্তু ৩ ঘণ্টা অতিবাহিত হলেও রংপুরের কাউনিয়া ও পীরগাছা উপজেলার বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল কম। দীর্ঘ কোন লাইন চোখে পড়েনি। তবে বদরগঞ্জ, পীরগঞ্জ ও পীরগাছায় এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ রয়েছে।

এদিকে, পীরগাছা পারুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে থেকে জাল ভোট দেওয়ার অভিযোগে নৌকা প্রতীকের এক কর্মীকে আটক করেছেন পুলিশ। পীরগাছা সরকারী কলেজে লাঙ্গল প্রতীতের এজেন্টকে বের করে দেওয়ার অভিযোগ করেন লাঙ্গল প্রার্থী।

পীরগাছা ইসাদ ফকিরটারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে সরেজমিনে দেখা গেছে, মহিলা ভোটারদের সংখ্যা একটু লক্ষ করা গেছে।

পীরগাছা জমানবীশ বালিকা দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মাহামুদুল হক জানান, ভোটাররা বিচ্ছিন্নভাবে দুই একজন এসে ভোট দিয়ে যাচ্ছেন। তবে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত তেমন কোনো সমস্যা হয়নি।

আজ রংপুরের তারাগঞ্জ, বদরগঞ্জ, পীরগঞ্জ, গঙ্গাচড়া, কাউনিয়া ও পীরগাছা উপজেলাতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে গঙ্গাচড়া ও কাউনিয়াতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রাথমিকভাবে জয়ী হয়েছেন।

রংপুরের রিটানিং কর্মকর্তা ও সিনিয়র অফিসার মো. দেলোয়ার হোসেন বিচ্ছিন্ন ঘটনার সত্যতা স্বীকার করে জানান ভোটার উপস্থিতি কম হলে আমাদের করার কিছু নাই। তবে ভোট সুষ্ঠু হচ্ছে।

উল্লেখ্য, রংপুরে ৬টি উপজেলায় ৪ শত ৯৩টি ভোট কেন্দ্রেভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ১২ লাখ ১৯ হাজার ৬ শত ৬১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করছেন। নির্বাচনে ১৪ জন চেয়ারম্যন প্রার্থী, ২৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যন ও ২৫ জন মহিলা ভাইস চেয়ারম্যন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি-প্রতিদিন/১৮ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য