Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৯ ১৯:১২
আপডেট : ১৯ মার্চ, ২০১৯ ১৯:১৪

বাসচাপায় বিইউপি ছাত্র নিহত

বুধবার সারাদেশে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক শিক্ষার্থীদের

প্রগতি সরণিতে অবস্থান কর্মসূচি

অনলাইন ডেস্ক

বুধবার সারাদেশে ক্লাস-পরীক্ষা বর্জনের ডাক শিক্ষার্থীদের

রাজধানীর প্রগতি সরণিতে বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর প্রতিবাদে আগামীকাল বুধবার সারা দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের আহ্বান জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

সড়ক থেকে সরে যাওয়ার আগে মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় সাংবাদিকদের সামনে আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে এ কর্মসূচির ঘোষণা দেন বিইউপি শিক্ষার্থী মায়েশা নূর। তিনি বলেন, সন্ধ্যা ৬টায় তারা সড়ক অবরোধ উঠিয়ে নেবেন। বুধবার সকাল ৮টায় আবার সড়কে অবস্থান নেবেন। 

এছাড়া বাসচাপায় বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যুর প্রতিবাদে সারা দেশের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বর্জনের আহ্বান জানানও মাইশা নূর।

এর আগে, মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত বাসের চাপায় প্রাণ হারান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র ও নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার আবরার। এদিন নিয়ম মেনেই তিনি পথচারী পারাপারের জন্য নির্ধারিত স্থান জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিলেন বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তার মৃত্যুর খবর পেয়ে ঘটনাস্থলে জড়ো হয়ে প্রগতি সরণি সড়ক অবরোধ করে দোষী চালকের শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বিক্ষোভের এক পর্যায়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হয়ে চালকের বিরুদ্ধে আইনানুয়ায়ী ব্যবস্থা নেওয়াসহ শিক্ষার্থীদের দাবি পূরণে পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। কিন্তু এরপর রাস্তা থেকে সরেননি শিক্ষার্থীরা। পরে বিকাল পৌনে ৫টায় কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানকে নিয়ে সেখানে যান ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর। বিক্ষোভে সংহতি প্রকাশ করে তিনি বলেন, এই আন্দোলনে হামলা হলে তার দাঁত ভাঙা জবাব দেওয়া হবে।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য