Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১২:৩২
আপডেট : ২০ মার্চ, ২০১৯ ১২:৫১

আপাতত 'সুপ্রভাত' বাস বন্ধ থাকবে: মেয়র আতিকুল

নিজস্ব প্রতিবেদক

আপাতত 'সুপ্রভাত' বাস বন্ধ থাকবে: মেয়র আতিকুল

রাজধানীর প্রগতি সরণি সড়কে সুপ্রভাত পরিবহনের যে বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হয়েছেন কেবল সেই বাসটি নয়, আপাতত সুপ্রভাত পরিবহনের কোনো বাস রাজধানীতে চলবে না।

বুধবার আবরারের নামে ফুটওভার ব্রিজ উদ্বোধনের পর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম একথা জানান। 

এর আগে, মঙ্গলবার আবরার নিহত হওয়ার পর রাজধানীর প্রগতি সরণি সড়কে বিক্ষোভে নামা শিক্ষার্থীদের দাবি মুখে মেয়র বলেছিলেন, সুপ্রভাতের কোনো বাস বলবে না। কিন্তু রাতে সড়ক পরিবহন কর্তৃপক্ষ-বিআরটি জানায়, সুপ্রভাত পরিবহনের যে বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হয়েছেন, সেই বাসের নিবন্ধন বাতিল করা হয়। ফলে সুপ্রভাত পরিবহনের বাসটি আর সড়কে চলতে পারবে না।

এই বিষয়ে মেয়রের দৃষ্টি আকর্ষণ করা হলে আতিকুল ইসলাম বলেন, শুধু সেই বাসটি নয়, আপাতত সুপ্রভাতের কোনো বাস চলবে না। তাদের গাড়ির ফিননেস দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

এছাড়া নিরাপদ সড়কের জন্য 'স্টুডেন্টস কাউন্সিল' গঠন করা হবে বলেও জানান মেয়র আতিকুল। তিনি বলেন, এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধির পাশাপাশি প্রত্যেক প্রতিষ্ঠান থেকে একজন করে শিক্ষক রাখা হবে।

এদিকে, আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর প্রতিবাদ, ঘাতক বাসচালকের ফাঁসি ও নিরাপদ সড়কের দাবিতে দ্বিতীয় দিনের আজও সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বাসচাপায় নিহত হন আবরাম। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ছিলেন। মঙ্গলবার সকালে বিইউপিতে ক্লাস করার জন্য প্রগতি সরণিতে দাঁড়িয়ে থাকা বিইউপির বাসে উঠতে যাচ্ছিলেন তিনি। এ সময় সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দিলে তিনি নিহত হন। এ ঘটনার পর সন্ধ্যায় পর্যন্ত সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তার সহপাঠীরা। সন্ধ্যায় সড়ক থেকে সরে যাওয়ার সময় বুধবার আবারও অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।

বিডি-প্রতিদিন/২০ মার্চ, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য