Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ১৬:৪৫

ঘোষিত বাজেট পুঁজিবাজারের উন্নয়নে ভূমিকা রাখবে: ডিএসই

অনলাইন ডেস্ক

ঘোষিত বাজেট পুঁজিবাজারের উন্নয়নে ভূমিকা রাখবে: ডিএসই

ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান বলেন, পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে সারা বিশ্বনীতি সমর্থন এবং প্রত্যক্ষ-পরোক্ষ সম্পৃক্ততার মাধ্যমে সরকারের যে বলিষ্ঠ ভূমিকা থাকে, ঘোষিত বাজেটেও সে ধরনের ভূমিকা রয়েছে।

আজ দুপুরে রাজধানীর মতিঝিলের ডিএসই কার্যালয়ে আয়োজিত প্রস্তাবিত বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কে এ এম মাজেদুর রহমান এ কথা জানান।

ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক বলেন, দীর্ঘমেয়াদী মূলধন সংগ্রহের অন্যতম প্রধান মাধ্যম হলো দেশের পুঁজিবাজার। আগামীতে অর্থনৈতিক উন্নয়ন পরিকল্পনার অংশীদার হিসেবে দেশের পুঁজিবাজারকে সরকার কাঙ্খিত লক্ষ্যে এগিয়ে নেবে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ঢাকা স্টক এক্সচেঞ্জ আশা করে যে, সরকারের ২০১৯-২০ অর্থবছরের বাজেটে পুঁজিবাজারের জন্য যেসব প্রস্তাব রাখা হয়েছে। এতে বাজারে বিনিয়োগের অনুকূল পরিবেশ সৃষ্টি ও জাতীয় অর্থনীতি আরও গতিশীল হবে। বেসরকারিখাত আরো শক্তিশালী ও বিকশিত হয়ে দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি হবে। যা দেশি-বিদেশি বিনিয়োগকারীদের আরও বেশি আকৃষ্ট করবে।

সংবাদ সম্মেলনে ডিএসই চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেম, ডিএসই’র পরিচালক রকিবুর রহমান, পরিচালক মিনহাজ মান্নান ইমন উপস্থিত ছিলেন। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য