১৬ জুলাই, ২০১৯ ১৬:২৫

কুমিল্লা আদালত পাড়ায় নিরাপত্তা জোরদার

আলামত সংগ্রহে সরানো হয়েছে আদালত

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা আদালত পাড়ায় নিরাপত্তা জোরদার

কুমিল্লার আদালত পাড়ায় পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। আদালত অঙ্গনে প্রবেশের প্রধান ফটকে চেক পোস্ট বসানো হয়েছে। চেক পোস্টে আদালত প্রবেশে বিচার সংশ্লিষ্টদের ব্যাগ, রিকশা, প্রাইভেটসহ অন্যান্য যানবাহন তল্লাশী করতে দেখা গেছে। এদিকে হত্যার ঘটনায় রক্তের দাগ এবং আলামত সংগ্রহে সাময়িকভাবে ওই আদালতের কার্যক্রম সরিয়ে নেওয়া হয়েছে।  

সোমবার বিচার চলাকালীন সময়ে এজলাস অতিক্রম করে খাস কামরায় ঢুকে আসামিকে ছুরি দিয়ে কুপিয়ে হত্যার ঘটনায় মঙ্গলবার আদালতে আইনজীবী ও বিচার প্রার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে আদালতে বিচার কার্যক্রম অন্যান্য দিনের মতো স্বাভাবিক রয়েছে। 

কুমিল্লা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট জহিরুল ইসলাম সেলিম জানান, কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতে ৩য় তলায় অবস্থিত ওই আদালতে আসামি হত্যার ঘটনায় রক্তের দাগ এবং কিছু আলামত রয়েছে। যার কারণে ওই আদালতটি একই ভবনের নিচ তলায় সাময়িকভাবে সরিয়ে নিয়ে যথারীতি বিচার কাজ চলছে। এছাড়া মামলা হওয়ায় পুলিশের তদন্ত কাজও চলছে। তবে ওই ঘটনায় আইনজীবী ও বিচার সংশ্লিষ্টদের মধ্যে আতঙ্ক কেটে গেছে। পুলিশি নিরাপত্তা আদালতে জোরদার করা হয়েছে।   

উল্লেখ্য, ২০১৩ সালে কুমিল্লার মনোহরগঞ্জের কান্দি গ্রামে হাজী আবদুল করিম হত্যা মামলায় জামিনে থাকা আসামিদের সোমবার হাজিরার দিন ধার্য ছিলো। মামলার আসামিরা আদালতে প্রবেশের সময় ৪নং আসামি ফারুককে ছুরি নিয়ে তাড়া করে ৬নং আসামি হাসান। এ সময় জীবন বাঁচাতে ফারুক বিচারকের খাস কামরায় প্রবেশ করেন। সেখানে প্রবেশ করে হাসান টেবিলের উপর ফেলে ফারুককে উপর্যপুরি ছুরিকাঘাত করে। গুরুতর আহত ফারুক কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।   

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর