১৭ জুলাই, ২০১৯ ১৭:৩৭

ময়মনসিংহে ৯ কলেজে ১০৮১ জিপিএ-৫, শীর্ষে সৈয়দ নজরুল

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে ৯ কলেজে ১০৮১ জিপিএ-৫, শীর্ষে সৈয়দ নজরুল

শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে জিপিএ-৫ প্রাপ্ত উল্লসিত শিক্ষার্থীরা

এবারের এইচএসসি পরীক্ষার ফলাফলে ময়মনসিংহ শহরের সেরা ৯ কলেজ থেকে জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ৮১ জন পরীক্ষার্থী। সর্বোচ্চ ৩২৫ শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে।

এছাড়া ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে ৫০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাসের মাধ্যমে জিপিএ ৫ পেয়েছে ৪১ জন।
 
৯৯ দশমিক ৪৩ পাশের হার নিয়ে দ্বিতীয় অবস্থানে ক্যান্ট. পাবলিক স্কুল এ্যান্ড কলেজ। এদিকে দ্বিতীয় সর্বোচ্চ পরীক্ষার্থীর সংখ্যা, পাশের হার ও জিপিএ ৫ এর বিবেচনায় সবচেয়ে খারাপ ফলাফল করেছে নটরডেম কলেজ।
  
এছাড়া শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে ১,২৭২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ১,২৫৮ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩২৫ জন। পাশের হার ৯৮ দশমিক ৯০। 

মুমিনুন্নেসা সরকারি মহিলা কলেজ থেকে ৯৯৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৯৭৮ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৮৯ জন। পাশের হার ৯৮ দশমিক ৩৯।

কমার্স কলেজ থেকে ৫৩৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৪৯৩ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬ জন। পাশের হার ৯২ দশমিক ১৫। আর বিএম শাখায় পাশের হার শতভাগ। জিপিএ ৫ পেয়েছে ৪ জন।

আনন্দ মোহন সরকারি কলেজ থেকে ৯৯২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৯৪৪ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ২৪৩ জন। পাশের হার ৯৫ দশমিক ১৬।

ক্যান্ট. পাবলিক স্কুল এ্যান্ড কলেজ থেকে ৫২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৫২৪ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৭৪ জন। পাশের হার ৯৯ দশমিক ৪৩।

কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ ৮৩২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৮০৩ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫৯ জন। পাশের হার ৯৬ দশমিক ৫১।

নটরডেম কলেজ থেকে ১,১৪৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ১ হাজার ৯৩ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৫ জন। পাশের হার ৯৫ দশমিক ৭৯।

আলমগীর মনসুর (মিন্টু) মেমোরিয়া কলেজ থেকে ৭৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৬৭৪ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১১ জন। পাশের হার ৮৯ দশমিক ২৭।

ময়মনসিংহ সরকারি কলেজ থেকে ৭৮৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেছে ৬২৩ জন। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৮ জন। পাশের হার ৭৯ দশমিক শূন্য ছয়।

ফলাফল ঘোষণার পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে নেঁচে গেয়ে আনন্দ-উল্লাস করে। সাথে যোগ দেন কলেজের শিক্ষকমন্ডলীও। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর