শিরোনাম
১৭ জুলাই, ২০১৯ ২২:২৪

হাসপাতালে ফেলে যাওয়া শিশুর ঠাঁই হয়েছে বরিশালের বেবী হোমে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

হাসপাতালে ফেলে যাওয়া শিশুর ঠাঁই হয়েছে বরিশালের বেবী হোমে

পিরোজপুর জেনারেল হাসপাতালে জন্ম নেওয়ার পর মা পালিয়ে যাওয়া এক নবজাতকের ঠাঁই হয়েছে বরিশালের বেবী হোমে। জন্ম নেওয়ার চারদিন পর আদালতর নির্দেশে নবাজতক রুমানা আফরোজকে বুধবার দুপুরে বরিশালের আগৈলঝাড়া বিভাগীয় বেবী হোমে হস্তান্তর করা হয়। এখানেই সে লালন পালন করা হবে নবজাতক রুমানাকে।  

পিরোজপুর সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন অফিসার জাকির হোসেনের জানান, পিরোজপুর জেনারেল হাসপাতালে গত রবিবার নবজাতক জন্ম দিয়ে প্রসুতি মা হাসপাতাল থেকে পালিয়ে যায়। পরবর্তীতে হাসপাতাল কর্তৃৃপক্ষ অনেক খোঁজাখুজি করে মায়ের সন্ধান পাননি। বিষয়টি পিরোজপুর সমাজসেবা অধিদপ্তরকে অবহিত করা হয়। 

এরপর নবজাতকের লালন-পালনের জন্য আদালতকে লিখিতভাবে অবহিত করা হয়। গত মঙ্গলবার দুপুরে পিরোজপুরের নারী ও শিশু নির্যতন দমন ট্রাইব্যুনাল শিশুটিকে সমাজসেবা অধিদপ্তরের বেবী হোমে লালন পালনের জন্য নির্দেশ দেন। 

বিভাগীয় বেবী হোমের উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম আজাদ, আদালতের নির্দেশে বুধবার পুলিশের নিরাপত্তায় পিরোজপুর জেলা প্রবেশন অফিসার জাকির হোসেন শিশুটিকে বেবী হোমে হস্তান্তর করেন। এ সময় আগৈলঝাড়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা ও বেবী হোমের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

আগৈলঝাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস বেবী হোমে ঠাঁই হওয়া শিশুটির নাম রেখেছেন রুমানা আফরোজ। বর্তমানে রুমানা সুস্থ ও স্বাভাবিক রয়েছে বলে জানান উপ-তত্ত্বাবধায়ক আবুল কালাম। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর