১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:১৮

খুলনায় গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসি

প্রতীকী ছবি

খুলনার খালিশপুর বাস্তহারা কলোনীর শিশু আফসানা মিমি (১৪)-কে গণধর্ষণের পর হত্যা মামলায় দুই জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সাথে তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়।

আজ বুধবার খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩’র বিচারক মোহা. মহিদুজ্জামান আলোচিত মামলার এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন বাস্তহারা কলোনীর বাবুল হাওলাদার ওরফে কালা বাবুল (৩৮) ও এমদাদ হোসেন (৩৭)। 

রায় ঘোষনার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। বাদীপক্ষের আইনজীবী ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী অ্যাডভোকেট মোমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। 

জানা যায়, ২০০৯ সালের ১৫ নভেম্বর সন্ধ্যায় বাস্তহারা কলোনীর বাসিন্দা ইমাম হোসেনের শিশু কন্যা আফসানা মিমি ঝালমুড়ি কিনতে গিয়ে নিখোঁজ হয়। এ ঘটনায় ওই রাতেই খালিশপুর থানায় জিডি করা হয়। পরের দিন বিকালে আফসানা মিমির লাশ বাস্তহারা দিঘি থেকে উদ্ধার হয়। এ ঘটনায় ইমাম হোসেন খালিশপুর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন, যার নং-১৭।

এদিকে, রায়ে একই মামলার অভিযুক্ত আশা মিয়া (২২), জাহাঙ্গীর আলী (২৪), জাহিদুল ইসলাম ওরফে জাহিদ (৪০) ও নজরুল ইসলাম (৩৫)-কে বেকসুর খালাস দেওয়া হয়েছে।


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর