শিরোনাম
প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৯ ১৫:২১

খুলনায় থ্রি-ডক্টরস ভর্তি কোচিংয়ে অভিযান, পরিচালক আটক

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় থ্রি-ডক্টরস ভর্তি কোচিংয়ে অভিযান, পরিচালক আটক

সরকারি মেডিকেল কলেজে ভর্তি বাণিজ্যে জড়িত থাকার অভিযোগে খুলনায় থ্রি-ডক্টরস ভর্তি কোচিংয়ে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। 

বৃহস্পতিবার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত এ অভিযানে কোচিং সেন্টারের পরিচালক ডা. ইউনুস খান তারিমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

এসময় কোচিংয়ের ২য় তলার সিসি ক্যামেরা ফুটেজ জব্দ ও ৩য় তলায় বিজ্ঞান প্রযুক্তি লাইব্রেরী অফিসে অভিযান চালানো হয়। এটিও থ্রি-ডক্টরস’র নিয়ন্ত্রণে চলে। 

জানা যায়, বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে কারসাজি করে সরকারি মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তির সাথে এই কোচিং সেন্টারটি জড়িত বলে গোয়েন্দা সংস্থা প্রতিবেদনে জানা গেছে। 

অভিযোগ রয়েছে, কোচিং সেন্টারটি ভর্তি-বাণিজ্যের মাধ্যমে ‘মেধাহীন’, ‘অযোগ্য’ ছাত্রছাত্রীদের মেডিকেলে ভর্তির সুযোগ করে দিচ্ছে। এই ভর্তি-বাণিজ্যের মাধ্যমে বছরে শতকোটি টাকার বেশি অবৈধ লেনদেন হচ্ছে। গোয়েন্দা প্রতিবেদনে দেখা গেছে, থ্রি-ডক্টরসে কোচিং করেছেন এমন কয়েকজন শিক্ষার্থী যারা এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পায়নি তারাও সরকারি মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় ৭৩ করে নম্বর পেয়েছে। 

ভর্তি বাণিজ্যের বিষয়টি আলোচিত হলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান এবং মো. ইমরান খান কোচিং সেন্টারটিতে অভিযান পরিচালনা করেন।

কোচিং সেন্টারের পরিচালক ডা. ইউনুস খান তারিম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান জানান, ডা. তারিমকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর