শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ১৩:৩২
আপডেট : ৮ ডিসেম্বর, ২০১৯ ১৪:৫৭

রুম্পা ‘হত্যার’ বিচার দাবিতে আজও উত্তাল স্টামফোর্ড

অনলাইন ডেস্ক

রুম্পা ‘হত্যার’ বিচার দাবিতে আজও উত্তাল স্টামফোর্ড

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পার ‘হত্যার’ বিচারের দাবিতে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা রবিবার দুপুর ১২টায় ক্লাস-পরীক্ষা বর্জন করে হাতে প্লাকার্ড নিয়ে সমাবেত হয়ে এ কর্মসূচি পালন করেন।

এ সময় অবস্থান কর্মসূচি থেকে বিচার দাবিতে ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে উত্তাল হয়ে উঠে রাজধানীর সিদ্ধেশ্বরীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস।

‘রুম্পা হত্যার বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিজ’, ‘রুম্পার ধর্ষণ ও হত্যার বিচার চাই’, ‘বিচার হতেই হবে, আর কত?’, ‘স্টপ স্টপ স্টপ’সহ নানা স্লোগান লেখা প্লাকার্ড হাতে নিয়ে তারা এ অবস্থান কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচি থেকে তারা রুম্পা হত্যার বিচার চেয়ে স্লোগান দেন।

এ সময় শিক্ষার্থীরা বলেন, রুম্পা হত্যার চারদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এ হত্যার কারণ উদঘাটন করা হয়নি। রুম্পার হত্যার রহস্য তার সহপাঠীরা জানতে চায়, তাই দ্রুত এ তদন্ত প্রতিবেদন জানাতে হবে। গত তিনদিন ধরে আমরা ক্যাম্পাসে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে যাচ্ছি, এভাবে প্রশাসন ঘুমিয়ে থাকলে আমরা কঠোর আন্দোলনে নামতে বাধ্য হব।

তারা আরও বলেন, রুম্পা হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আগামী দুই-একদিনের মধ্যে রুম্পা হত্যার তদন্ত প্রতিবেদন দেয়া না হলে আমরা কঠোর আন্দোলনে নামব।

উল্লেখ্য, গত বুধবার রাতে রাজধানীর সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের আয়েশা শপিং কমপ্লেক্সের পেছনে দুই বাড়ির মাঝ থেকে রুম্পার লাশ উদ্ধার করে পুলিশ। এরপর বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে ওই তরুণীর লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফরেনসিক বিভাগের চিকিৎসকদের ধারণা, মৃত্যুর আগে ওই তরুণী ধর্ষণের শিকার হন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

close