শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২০ ১৯:৩৪

সাভারে দুই চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের আয়োজন, অতঃপর...

সাভার প্রতিনিধি:

সাভারে দুই চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের আয়োজন, অতঃপর...

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারের পক্ষ থেকে নির্দেশ দেয়া হচ্ছে, সেখানে সাভারে দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপস্থিতিতে অর্ধশতাধিক মানুষের সমাগম নিয়ে বিয়ের আয়োজন করা হয়। এ খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত। 

এসময় বর ও কনে পক্ষকে আর্থিক জরিমানা করা হয়। এছাড়া উপস্থিত দুই চেয়ারম্যানকে সর্তক করে ছেড়ে দেয়া হয়।

শুক্রবার দুপুরে সাভার উপজেলার সালেহপুর গ্রামে কনের বাড়িতে বিয়ের আনুষ্ঠানিকতার সময় র‌্যাব -৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

এদিকে দুই জনপ্রতিনিধি সরকারি নির্দেষ উপেক্ষা করে বিয়ের আনুষ্ঠানিকতায় উপস্থিত থাকায় দেখা দিয়েছে নানা প্রশ্ন। 

স্থানীয়রা জানায়, আমিন বাজারের সালেহপুর এলাকায় কনের বাড়িতে বিয়ের অনুষ্ঠানে আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন ও বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম অর্ধশতাধিক লোকের সমাগম ঘটিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা শুরু করেন। খবর পেয়ে তাৎক্ষণিক র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত বিয়ে বাড়িতে উপস্থিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, করোনা মোকাবেলায় সরকার সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা উপেক্ষা করে চেয়ারম্যানদের উপস্থিতিতে বিয়ের এমন অনুষ্ঠান খুবই হতাশাজনক। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অভিযান চালিয়ে বিয়ে বন্ধসহ বর ও কনে পক্ষকে ৮০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। পাশাপাশি দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগে বিয়ের কার্যক্রম বন্ধ রাখার জন্য বর ও কনে পক্ষের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে। এছাড়া বিয়ের আসরে উপস্থিত থাকা দুই চেয়ারম্যানকে সর্তক করে ছেড়ে দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য