শিরোনাম
প্রকাশ : ৬ জুলাই, ২০২০ ২০:০৩

রাজশাহী পাউবোর নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহী পাউবোর নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি
রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলমের বিরুদ্ধে এবার অধীনস্থ কর্মচারীদের লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। এ প্রেক্ষিতে অধীনস্থ কমচারীরা নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন ও অপসারণ দাবি করেছেন। এনিয়ে পাউবো রাজশাহীর পওর সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলীর কাছেও অভিযোগ করেছেন কর্মচারীরা। 
 
রবিবার সকালে করা এ অভিযোগের অনুলিপি পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক ও সংশ্লিষ্ট বিভিন্ন দফতরেও পাঠানো হয়েছে। রাজশাহী পাউবোতে কর্মরত ৪৫ কর্মচারী স্বাক্ষরিত অভিযোগে উল্লেখ করা হয়, নির্বাহী প্রকৌশলী কোহিনূর আলম অফিসে বহিরাগতদের নিয়ে নিজস্ব বলয় তৈরি করেছেন। কাউকে কোনো তোয়াক্কা করেন না। অধীনস্থ কর্মচারীরা সারাক্ষণ তার হুমকি-ধামকির মুখে তটস্থ হয়ে থাকেন। যখন-তখন কর্মচারীদের ওপর মারমুখি আচরণ করেন। অকথ্য গালিগালাজ করে চরম হয়রানি ও কথায় কথায় চাকরিচ্যুতির হুমকি দেন। 
 
কর্মচারিরা অভিযোগে উল্লেখ করেন, সর্বশেষ গত ১ জুলাই, তার দফতরেই কর্মরত উচ্চমান সহকারী মমতাজ উদ্দিনকে মোবাইল ফোনে অকথ্য ভাষায় গালিগালাজ ও দেখে নেওয়ার হুমকি দেন। মমতাজ উদ্দিনকে ফোনে গালিগালাজের রেকর্ড করা অডিওতে শোনা যায় অশ্রাব্য সব ভাষার প্রয়োগ। মমতাজ উদ্দিন জানান, গত ১ জুলাই তিনি বন্যার ক্ষয়ক্ষতির প্রতিবেদন তৈরি করে নির্বাহী প্রকৌশলীর জন্য অপেক্ষ করছিলেন। দুপুর ১২ টার মধ্যে প্রতিবেদন দাখিলের বাধ্যবাধকতা থাকলেও কম্পিউটারের পাসওয়ার্ড পাওয়ার জন্য তিনি অপেক্ষা করছিলেন। শেষ পর্যন্ত নির্বাহী প্রকৌশলী সময়মত অফিসে না আসায় মমতাজ উদ্দিন তাকে মোবাইলে ফোন করলেই অপর প্রান্ত থেকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। 
 
এ অবস্থায় মমতাজ উদ্দিন অডিও রেকর্ডসহ পাউবো শ্রমিক কর্মচারী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জানানো হয়। পরে শ্রমিক কর্মচারী লীগের ব্যানারে ওইদিনই প্রতিবাদ সভা করে সর্বসম্মতিক্রমে নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি করেন। পরে সবাই নির্বাহী প্রকৌশলীর দফতরে হাজির হলেও তিনি কোনো কথা শুনতে রাজি হননি। বাধ্য হয়ে তারা প্রধান প্রকৌশলীকে লিখিতভাবে অভিযোগ করেন। 
 
এ ব্যাপার নির্বাহী প্রকৌশলী কোহিনুর আলমের সঙ্গে যোগযোগ করা হলে তিনি এসব অভ্যন্তরীণ বিষয় উল্লেখ করে ফোন কেটে দেন। 
 
তবে পাউবো রাজশাহী পওর সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মুখলেসুর রহমান বলেন, এ বিষয়ে কর্মচারীদের একটি অভিযোগ তিনি পেয়েছেন। বিষয়টি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর