শিরোনাম
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৯:০৬
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২০ ১৯:৩৩

যুব উন্নয়নে কর্মসংস্থান ব্যাংকের বঙ্গবন্ধু যুব ঋণ কার্যকর পদক্ষেপ: স্পিকার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

যুব উন্নয়নে কর্মসংস্থান ব্যাংকের বঙ্গবন্ধু যুব ঋণ কার্যকর পদক্ষেপ: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সুযোগ ও সক্ষমতার সমন্বয়ে যুব সমাজকে কাজে লাগিয়ে দেশ ও জাতি এগিয়ে যাবে। অনুদান ও ঋণের মাধ্যমে সুযোগ তৈরি এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধির মধ্য দিয়ে এই দুইয়ের সমন্বয় করা হচ্ছে। যুব উন্নয়নে কর্মসংস্থান ব্যাংকের 'বঙ্গবন্ধু যুব ঋণ' কার্যকর পদক্ষেপ বলে উল্লেখ করেন স্পিকার।

শনিবার দুপুরে পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রংপুরের পীরগঞ্জস্থ কর্মসংস্থান ব্যাংকের উদ্যোগে প্রশিক্ষিত যুবকদের মাঝে ‘বঙ্গবন্ধু যুব ঋণ’-এর চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব কথা বলেন।

এ সময় স্পিকার কর্মসংস্থান ব্যাংকের উদ্যোগে ১০০ জন যুবর মাঝে ‘বঙ্গবন্ধু যুব ঋণ’-এর চেক, তার ব্যক্তিগত তহবিল হতে প্রতিবন্ধীদের মাঝে ২৫টি হুইল চেয়ার ও ২টি ট্রাইসাইকেল, ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ক্রয়ে পঞ্চাশ হাজার টাকার চেক ১০জন প্রধান শিক্ষকদের মাঝে এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ হতে পীরগঞ্জ উপজেলার ৩০জন অসহায়, দুঃস্থ ও কর্মহীন মানুষের মাঝে পনের হাজার টাকা করে মোট চার লক্ষ পঞ্চাশ হাজার টাকার চেক বিতরণ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক তথা সার্বিক উন্নয়নে সুখী সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। সকলের সমন্বিত প্রচেষ্টায় তরুণদের সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে সুযোগ করে দিয়ে প্রধানমন্ত্রী যে লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তা বাস্তবায়ন করতে হবে।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, কর্মসংস্থান ব্যাংকের পরিচালনা বোর্ডের চেয়ারম্যান এনডিসি কানিজ ফাতেমা, কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তাজুল ইসলাম ভার্চুয়ালি অনুষ্ঠানের যোগ দেন। এছাড়াও অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙ্গা ও সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম বক্তব্য রাখেন।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর