শিরোনাম
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০২০ ১৫:৪৫

বিশ্ব নদী দিবস

নদীর নাব্যতা স্বাভাবিক রাখার দাবীতে বরিশালে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

নদীর নাব্যতা স্বাভাবিক রাখার দাবীতে বরিশালে মানববন্ধন

জাতীয় নদী রক্ষা কমিশনকে নির্বাহী ক্ষমতা প্রদান করে দেশের নদীগুলোর দখল-দূষণ প্রতিরোধ এবং নাব্যতা স্বাভাবিক রাখার দাবীতে বরিশালের কীর্তনখোলা নদীর তীরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব নদী দিবস উপলক্ষে রবিবার বেলা সাড়ে ১২টায় নদী দিবস উদযাপন পর্ষদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বরিশাল নদী-খাল বাঁচাও আন্দোলনের আহ্বায়ক এবং বিশ্ব নদী দিবস উদযাপন পর্ষদের স্থানীয় আহ্বায়ক রনজিৎ দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উন্নয়ন সংগঠক জাহাঙ্গীর কবির, আনোয়ার জাহিদ, পরিবেশবাদী রফিকুল আলম, শুভংকর চক্রবর্তী, লিংকন বায়েন ও ফিরোজ আহমেদ।

বক্তারা উচ্চ আদালতের রায় বাস্তবায়ন করে দেশের সকল নদী দখল ও দূষণ মুক্ত করে নাব্যতা স্বাভাবিক রাখতে জাতীয় নদী রক্ষা কমিশনকে নির্বাহী ক্ষমতা প্রদানের দাবী জানান। 

এদিকে মানববন্ধন শেষে বিশ্ব নদী দিবস উপলক্ষে বরিশাল নদী বন্দরে সংবাদ আলোকচিত্রি কাকলী প্রধানের তোলা দেশের ১০০ নদীর উন্মুক্ত আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখেন জেলা প্রশাসক সহ অতিথিরা। ইকরি-মিকরি নামে একটি সংগঠন কাকলী প্রধানের তোলা বিপন্ন ১০০ নদীর উন্মুক্ত ছবি দিয়ে বরিশাল, চাঁদপুর, নারায়ণগঞ্জ ও ঢাকা নদী বন্দরে ৭দিনব্যাপী এই আলোচিত্র প্রদর্শনীর আয়োজন করে। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর