২৬ নভেম্বর, ২০২০ ২০:৫৩

গাজীপুরে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান

গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাস বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা। 

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মোঃ আশরাফ উদ্দিন জানান, অভিযানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রয় ও বিপণনের অপরাধে বাপ্পি স্টোরকে ৪ হাজার টাকা, সোহাগ স্টোরকে ৫ হাজার টাকা, ভোলানাথ স্টোরকে ৪, হাজার টাকা, রায়হান স্টোরকে ১ হাজার টাকা, মিজান স্টোরকে ১৫ হাজার টাকা, আতাউর স্টোরকে ৪ হাজার টাকা, আকাশ স্টোরকে ৪ হাজার টাকা করে ৭টি দোকান মালিককে সর্বমোট ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং আনুমানিক সর্বমোট ৩ টন নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, ভ্রাম্যমাণ আদালত চলাকালে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার মোঃ আশরাফ উদ্দিন, সহকারী পরিচালক মোঃ মমিন ভূঁইয়া, পরিদর্শক সঞ্জিত বিশ্বাস ও গাজীপুর আনসার ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন। নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর