শিরোনাম
প্রকাশ : ৩০ নভেম্বর, ২০২০ ১৩:৫২
আপডেট : ৩০ নভেম্বর, ২০২০ ১৯:৪০
প্রিন্ট করুন printer

বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বিকাশ প্রতারকের সঙ্গে প্রেম করে টাকা উদ্ধার করলেন কলেজছাত্রী

বিকাশে প্রতারণার শিকার হয়েছিলেন রাজশাহীর এক কলেজছাত্রী। প্রতারকরা তার বিকাশ থেকে হাতিয়ে নিয়েছিল ৫১ হাজার টাকা। পরে পুলিশের পরামর্শে তিনি ওই প্রতারকের সঙ্গেই শুরু করেন প্রেমের অভিনয়। প্রেম জমে উঠলে ওই প্রতারক কলেজছাত্রীর সঙ্গে দেখা করতে আসে। আর তখনই এক সহযোগীসহ ওই প্রতারককে আটক করে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা (ডিবি)।

আটক দুইজন হলো- ফরিদপুরের ভাঙ্গা উপজেলার জাঙ্গালপাশা মধ্যপাড়া গ্রামের আবদুল খানের ছেলে হাসান খান (১৯) এবং জাঙ্গালপাশা পূর্বপাড়া গ্রামের নূর মোহাম্মদ শেখের ছেলে মাহমুদ হাসান ওরফে বায়েজিদ (১৯)। 

পুলিশ বলছে, এরা পেশাদার প্রতারক। মুঠোফোন কল দিয়ে তারা কৌশলে বিকাশের পিন নম্বর হাতিয়ে নেয়। এরপর সরিয়ে ফেলে বিকাশের টাকা।

প্রেমের ফাঁদে ফেলা কলেজছাত্রীর সঙ্গে দেখা করতে এলে রবিবার বিকালে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর মোড় থেকে এদের আটক করা হয়। তাদের কাছ থেকে ৭৬ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। আরএমপির ডিবি পুলিশের উপ-কমিশনার (ডিসি) আবু আহাম্মদ আল মামুন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভুক্তভোগী ওই ছাত্রী রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী। গত ১৬ নভেম্বর তার মুঠোফোনে অচেনা একটি নম্বর থেকে কল আসে। ওই ব্যক্তি ছিল প্রতারক হাসান। তবে সে নিজেকে ওই শিক্ষার্থীর কলেজের শিক্ষক পরিচয় দেয়। সে বলে, করোনাকালে বিকাশের মাধ্যমে সরকার শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে। কিন্তু যে নম্বরে বৃত্তি পাঠানো হবে সেই বিকাশে অন্তত ৫০ হাজার টাকা থাকতে হবে। তাহলেই এই নম্বরে সরকার টাকা পাঠাবে। বিষয়টি আঁচ করতে না পেরে ওই শিক্ষার্থী তার অভিভাবকের সঙ্গে কথা বলে বিকাশে ৫০ হাজার টাকা তোলেন। আর তার বিকাশে আগে থেকেই কিছু টাকা ছিল। ওই ছাত্রী বিকাশে টাকা তোলার পর প্রতারক হাসান কৌশলে তার পিন নম্বরটি জেনে নেয়। এরপর সে ওই ছাত্রীর বিকাশ থেকে ৫১ হাজার টাকা সরিয়ে নেয়। পরে প্রতারণার বিষয়টি টের পেয়ে ওই ছাত্রী ডিবি পুলিশের স্মরণাপন্ন হন।

আরএমপির ডিবি পুলিশের ডিসি আবু আহাম্মদ আল মামুন বলেন, ‘সবকিছু শোনার পর আমি ওই ছাত্রীকে পরামর্শ দিলাম যে অন্য একটি নম্বর থেকে ওই প্রতারকের সঙ্গে তুমি কথাবার্তা বলতে থাক। যেহেতু আগে খুব বেশি কথা হয়নি, সে হয়ত বুঝতে পারবে না। এই কৌশলটাই কাজে দিয়েছে। পরদিন থেকেই মেয়েটি অন্য একটি নম্বর থেকে তার সঙ্গে কথা শুরু করে। প্রতারক মেয়েটিকে চিনতে পারেনি। মেয়েটির চেয়ে প্রতারকটাই বেশি কথা বলতে আগ্রহী হয়ে ওঠে। মেয়েটিকে প্রেমের প্রস্তাব দিলে সে রাজিও হয়ে যায়। তারপর প্রেমের অভিনয় করতে থাকে এবং এসবের আপডেট আমাদের জানাতে থাকে। এই ১২ দিনেই প্রেম জমে ওঠে।’

ডিবি পুলিশের এই কর্মকর্তা জানান, তাদের পরামর্শে ওই ছাত্রী প্রতারককে দেখা করার জন্য ডাকে। এই ডাকে সাড়া দিয়ে হাসান তার সহযোগী আরেক প্রতারককে নিয়ে রবিবার রাজশাহী নগরীর লক্ষ্মীপুর মোড়ে আসে। সাদাপোশাকে এখানে আগে থেকেই ওঁৎ পেতে ছিলেন ডিবি পুলিশের সদস্যরা। ওই কলেজছাত্রীর সঙ্গে দেখা হলেই তারা দুই প্রতারককে ধরে ফেলেন।

তিনি আরও জানান, আটকের সময় দুইজনের কাছে মোট ৭৬ হাজার টাকা পাওয়া গেছে। এদের বিরুদ্ধে ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা নগরীর রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন। এ মামলায় গ্রেফতার দেখিয়ে সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:২৮
প্রিন্ট করুন printer

নোয়াখালীর বিএনপি নেতা টিটু হায়দার সিদ্ধিরগঞ্জে গ্রেফতার

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

নোয়াখালীর বিএনপি নেতা টিটু হায়দার সিদ্ধিরগঞ্জে গ্রেফতার
টিটু হায়দার

নোয়াখালীর বেগমগঞ্জের বিএনপি নেতা টিটু হায়দার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গ্রেফতার হয়েছেন। তিনি ৪ নং আলীপুর ইউনিয়নের যুবদল নেতা। 

রবিবার রাতে একটি বিশেষ অভিযান চালিয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে। সিদ্ধিরগঞ্জ থানার এসআই সাদ্দাম হোসেন সঙ্গীয় ফোর্সসহ চিটাগাং রোডের একটি সেলুন থেকে তাকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়। 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে যুবদল নেতাকে গ্রেফতার করা হয়েছে।

যুবদল নেতা টিটু হায়দারের স্ত্রী নুসরাত জাহান মনি জানান, তিনি নোয়াখালী থেকে রাজধানীর ডেমরার হাজীগঞ্জ তার খালাতো বোনের বাসায় বেড়াতে আসেন। তার অপরাধ একটাই তিনি শুধু বিএনপির রাজনীতি করেন, এলাকায় যথেষ্ট সুনাম আছে। এ সময় তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, আমার স্বামীর অপরাধ থাকলে আদালত তার বিচার করবে।

উল্লেখ্য, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে  বলেছিলেন, গত ৮ জুলাই টিটুকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে যায়। আমি অবিলম্বে টিটুকে জনসম্মুখে হাজির করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জোর আহ্বান জানাচ্ছি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৬:৪৩
প্রিন্ট করুন printer

ওয়্যারহাউজে নেয়া হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

ওয়্যারহাউজে নেয়া হয়েছে ৫০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে কিনে আনা ৫০ লাখ ডোজ করোনার ভ্যাকসিন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গাজীপুরের টঙ্গীতে অবস্থিত বেক্সিমকোর ফার্মাসিটিক্যালসের ওয়্যারহাউজে নেয়া হয়েছে। আজ সোমবার দুপুর ১টায় বিমানবন্দর থেকে ভ্যাকসিনগুলো বেক্সিমকোর টঙ্গীর ওয়্যারহাউজে এসে পৌঁছায়।

ভারতের মুম্বাই থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট সকাল ৮টায় রওনা হয়। করোনাভ্যাকসিন সংরক্ষণের জন্য নতুন করে বিশেষভাবে বেক্সিমকোর ওয়্যারহাউজ তৈরি করা হয়েছে। পরিবহনের জন্য গাড়িও কেনা হয়। ভ্যাকসিন হাউজে স্টোর করার পর সেটার প্রত্যেকটি ব্যাচের ড্রাগ টেস্ট হবে। ড্রাগ টেস্টের ক্লিয়ারেন্স পাওয়ার পর সরকার যেভাবে বলবে তারা সেভাবেই ৬৪ জেলায় সিভিল সার্জনের কাছে ভ্যাকসিন পৌঁছে দিবে।

গত ৫ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয়, ভারতের সেরাম ইনস্টিটিউট এবং বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মধ্যে করোনা ভ্যাকসিনের বিষয়ে চুক্তি হয়। সেরাম ইনস্টিটিউটের সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী, বাংলাদেশ পর্যায়ক্রমে তিন কোটি ভ্যাকসিন পাবে। 

এর আগে গত ২০ জানুয়ারি দেশে আসে ভারত সরকারের উপহার দেয়া ২০ লাখ কোভিশিল্ড ভ্যাকসিন। সেরাম থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ড নামের এই ভ্যাকসিন দেশে সরবরাহ করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর সিভিল সার্জন খায়রুজ্জামান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিস, সহকারী পুলিশ কমিশনার (টঙ্গী জোন) আশরাফুল ইসলাম।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৫:৩২
আপডেট : ২৫ জানুয়ারি, ২০২১ ১৭:১৩
প্রিন্ট করুন printer

রাজশাহীতে ভিক্ষুকের বেশে যৌন হয়রানিকারী সেই বৃদ্ধ আটক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

রাজশাহীতে ভিক্ষুকের বেশে যৌন হয়রানিকারী সেই বৃদ্ধ আটক
রাজশাহীতে রাস্তায় চলাচলকরী নারীদের অভিনব কায়দায় যৌন হয়রানিকারী বৃদ্ধ বুলুকে আটক করেছে পুলিশ। রবিবার রাতে মহানগরীর বোয়ালিয়া থানা পুলিশ বুলু নামের ওই বৃদ্ধকে আটক করে। ভিক্ষার নামে নগরীর ব্যস্ততম এলাকা আরডিএ মার্কেটসহ বিভিন্ন জায়গায় এই বৃদ্ধ নারীদের অশ্লীলভাবে স্পর্শ করতেন। 
 
অভিনব কায়দায় ভিক্ষার নামে বৃদ্ধের যৌন হয়রানির বিষয়টি সাইফুল ইসলাম দুলাল নামের এক যুবকের চোখে পড়ে। এরপরই গোপনে একটি ভিডিও ধারণ করে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। রবিবার সন্ধ্যার দিকে ফেসবুকে পোস্ট দেন তিনি। এ নিয়ে সমালোচনা শুরু হলে পুলিশ বৃদ্ধের পরিচয় শনাক্তে মাঠে নামে। পরে রাতেই অভিযান চালিয়ে তাকে আটক করে।
 
বৃদ্ধ বুলুকে আটক করার বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ। 
বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন জানান, আটক বুলুকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে প্রাথমিক তথ্য পাওয়া গেছে সে স্বচ্ছল। মানসিক প্রতিবন্ধীর কোনো তথ্য মেলেনি। স্ত্রীসহ দুই সন্তান আছে। শাহ মখদুম কলেজের পিছনে একটি বাসায় ভাড়া থাকেন পরিবার নিয়ে। বিকৃত রুচির কারণে এমনটা করতেন বলে পুলিশের ধারণা। তার বিরুদ্ধে মামলা হবে বলে জানান ওসি।
 

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৪:০০
প্রিন্ট করুন printer

কারমাইকেল কলেজ ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

কারমাইকেল কলেজ ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজি বিভাগের অনার্স চতুর্থ বর্ষের এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম সোনালী রানী। আজ সোমবার সকালে রংপুর নগরীর লালবাগ কেডিসি রোডের মিতা কুঞ্জ ছাত্রীনিবাস থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। মৃত সোনালী জয়পুরহাট জেলার কালাই উপজেলার বলিঘাম মাত্রাই গ্রামের সুভাষ চন্দ্রের মেয়ে।

সোনালীর বাবা সুভাষ চন্দ্র জানান, তার তিন মেয়ে ও এক ছেলের মধ্যে সবার ছোট সোনালী। অনার্স ফাইনাল পরীক্ষা দিচ্ছিল সে। দু’টো পরীক্ষা হয়েছে। এর মধ্যে একটা পরীক্ষা খারাপ হওয়ায় সে পরীক্ষা নিয়ে ভীষণ চিন্তিত ছিল। রবিবার তিনি মেসে এসে মেয়ের সঙ্গে দেখা করে অনেক বুঝিয়েছেন এবং পরীক্ষা নিয়ে টেনশন না করার জন্য বলেছেন। সোমবার সকালে মেস কর্তৃপক্ষের মাধ্যমে মেয়ের মৃত্যুর বিষয়টি তিনি জানতে পারেন।

রংপুর মেট্রোপলিটন পুলিশরে তাজহাট থানার ওসি (তদন্ত) রবিউল ইসলাম জানান, রাতে মেয়েটি তার রুমে একা ছিল। সোমবার সকালে ভাত দেওয়ার জন্য মেসের বুয়া ডাকাডাকি করে সাড়া না পেয়ে অন্যদের জানায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ জানুয়ারি, ২০২১ ১৩:০৪
প্রিন্ট করুন printer

বিএমপি'র ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বিএমপি'র ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত

বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাতে বরিশাল জেলা পুলিশ লাইনস মাঠে দুই ক্যাটাগরিতে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। প্রথম ফাইনালে অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম ও অতিরিক্ত উপ-কমিশনার আকরামুল হাসানের দ্বৈত দলের সাথে উপ-কমিশনার আবু রায়হান মুহাম্মদ সালেহ্ ও উপ-কমিশনার খাঁন মুহাম্মদ আবু নাসেরের দ্বৈত দল মুখোমুখি হয়। তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক খেলায় আবু রায়হান মুহাম্মদ সালেহ্ ও উপ-কমিশনার খাঁন মুহাম্মদ আবু নাসেরের দ্বৈত দল চ্যাম্পিয়ন হয়। 

অপর ফাইনালে মোটরযান শাখা দলের আমিনুর ও জাকির এসএএফ-১ শাখা দলের রাজিব ও জাহাঙ্গীরকে ২-১ সেটে পরাজিত করে চ্যাম্পিয়ন হন। খেলা শেষে বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ করা হয়।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

পরবর্তী খবর