শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০২১ ১৫:১৬
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২১ ১৫:২৯
প্রিন্ট করুন printer

সাওল একটি সামাজিক আন্দোলন: জেলা প্রশাসক

অনলাইন ডেস্ক

সাওল একটি সামাজিক আন্দোলন: জেলা প্রশাসক
সংগৃহীত ছবি

বিশ্বের বৃহত্তম নন-সার্জিক্যাল চেইন হার্ট কেয়ার– সাওল হার্ট সেন্টার লি.-এর সিলেট শাখা উদ্বোধন হয়েছে। গতকাল শনিবার সকালে মীরবক্সটুলা, খয়রুন ভবনের দ্বিতীয় তলায় সাওল হার্ট সেন্টার লি.-এর ১০০তম ও সাওল হার্ট সেন্টার (বিডি) লি.-এর ৩য় শাখাটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। 

উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, হৃদরোগ চিকিৎসায় সাওল (SAAOL- Science And Art Of Living) কেবল একটি মেডিকেল পদ্ধতি নয়, এটি একটি সামাজিক আন্দোলন। তিনি বলেন, সিলেটবাসীর জন্য অত্যন্ত সুখবর যে এখানে সাওলের শাখা প্রতিষ্ঠা হলো। এ মহতী উদ্যোগকে এগিয়ে নিতে সাওলকে সর্বাত্মক সহায়তা করবে জেলা প্রশাসন। 

সাওল হার্ট সেন্টারের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান কবি মোহন রায়হান বলেন, ১৯৭১-এর মহান মুক্তিযুদ্ধের চেতনায় মানুষকে হৃদরোগ মুক্ত রাখার স্বাস্থ্য আন্দোলন হিসেবেই বাংলাদেশে প্রতিষ্ঠিত হয়েছে সাওল হার্ট সেন্টার। তিনি বলেন, ৬০ বছরের প্রচলিত বাইপাস সার্জারি পদ্ধতির পরিবর্তে বিনা অপারেশনে হৃদরোগ মুক্তি কথাটা শুনে এক সময় আমার বন্ধুরাও চমকে উঠতেন! গত ১২ বছরে আমরা তাদের কাছে সেটা বিশ্বাসযোগ্য করে তুলতে পেরেছি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমেদ, জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল এবং এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও সিলেট বিএমএ-এর সাংগঠনিক সম্পাদক ডা. আজিজুর রহমান রোমান, ডা. কেএম জিল্লুর হাসান প্রমুখ। 

সাওল হার্ট সেন্টার (বিডি) লিমিটেডের সিলেট শাখা উদ্বোধন উপলক্ষে ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি ৩ দিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফ্রি চিকিৎসা পরামর্শ দেয়া হচ্ছে। করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে সিলেট শাখা উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও বার্তা পাঠিয়ে শুভেচ্ছা জানান- সাওল হার্ট সেন্টার, ভারতের প্রতিষ্ঠাতা ডা. বিমল ছাজেড়।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর