শিরোনাম
প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৬:২৮
প্রিন্ট করুন printer

কার্প ফ্যাটেনিং প্রযুক্তি সম্প্রসারণে কলাপাড়ায় মাঠ দিবস অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কার্প ফ্যাটেনিং প্রযুক্তি সম্প্রসারণে কলাপাড়ায় মাঠ দিবস অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের একটি প্রকল্পের আওতায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষকদের উদ্ভাবিত কার্প ফ্যাটেনিং প্রযুক্তি সম্প্রসারণে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার সলিমপুর গ্রামে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিকেলে অনুষ্ঠিত মাঠ দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের মৎস্য বিভাগের সদস্য পরিচালক ড. মো. মনিরুল ইসলাম। পবিপ্রবি’র সহকারী রেজিস্ট্রার ও জনসংযোগ বিভাগের প্রধান মুহাম্মাদ ইমাদুল হক প্রিন্স প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

প্রকল্পের প্রধান গবেষক পবিপ্রবি’র একুয়াকালচার বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এবং এমএস ছাত্র অয়ন সমাদ্দারের সঞ্চালনায় মাঠ দিবসের অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান গবেষক পবিপ্রবি’র ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আরিফুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পবিপ্রবি’র মৎস্য বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. লোকমান আলী, বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক আনিছুর রহমান তালুকদার। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউটের নদী উপ-কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা অভিজিৎ বসু এবং ইকোফিশ ও ওয়ার্ল্ডফিশের গবেষণা সহযোগী সাগরিকা স্মৃতি। মাঠ দিবসের অনুষ্ঠানে প্রকল্পের সদস্যবৃন্দ, পবিপ্রবি’র মৎস্য বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের এমএস শিক্ষার্থী সহ শতাধিক মৎস্য চাষি উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর