শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ১৫:৪৯
প্রিন্ট করুন printer

আড়াল থেকে ভয়ঙ্কর একটি শক্তি নির্যাতন চালাচ্ছে: ফখরুল

অনলাইন ডেস্ক

আড়াল থেকে ভয়ঙ্কর একটি শক্তি নির্যাতন চালাচ্ছে: ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

এই সরকারের আড়ালে থেকে ভয়ঙ্কর একটি শক্তি ভিন্নমতের ওপর নির্যাতন চালাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আরও বলেন, প্রতিবাদী কণ্ঠগুলোকে ভয়াবহ নির্যাতন করছে তারা। শুধু সরকারের সমালোচনা করায় কত মানুষকে ধরে নিয়ে গেছে তার হিসাব নেই।

সম্প্রতি ডিজিটাল নিরাপত্তা আইনে আটক হয়ে কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও জামিনে মুক্ত কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের বিবৃতি প্রসঙ্গে এমন মন্তব্য করেন মির্জা ফখরুল। 

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৫তম কারাবন্দি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে ফখরুল বলেন, ‘মুশতাক আহমেদকে ‘শুধুমাত্র লেখার অপরাধে’ এবং আহমেদ কবির কিশোরকে ‘শুধুমাত্র কার্টুন আঁকার অপরাধে’ কারাগারে আটক রাখা হয়েছিল। আজকের পত্রিকা খুললে দেখবেন, কার্টুনিস্ট কিশোর জেল থেকে বেরিয়ে যে বিবৃতি দিয়েছে। সেই বিবৃতিতে বোঝা যায় যে, ভয়ঙ্কর একটা শক্তি পেছনে থেকে, এই সরকারের আড়ালে থেকে, সরকার স্ক্রিন তৈরি করেছে। সেই স্ক্রিনের পেছনে থেকে যারাই এই সরকারের বিরোধিতা করছ তাদেরকে নিশ্চিহ্ন করে দেওয়ার জন্য অমানবিক নির্যাতন করছে।’

তরুণ-যুবকদের ‘এগিয়ে আসার’ আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ ফ্যাসিস্ট দানবকে পরাজিত করি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর