শিরোনাম
প্রকাশ : ৭ মার্চ, ২০২১ ১৬:০০
প্রিন্ট করুন printer

বরিশালে মুজিববর্ষ উপলক্ষে দুই প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে মুজিববর্ষ উপলক্ষে দুই প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ

বরিশালে দুইজন শারীরিক প্রতিবন্ধীকে মুজিববর্ষ উপলক্ষে হুইল চেয়ার এবং নগদ অর্থ বিতরণ করেছেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।

সমাজ সেবা অধিদপ্তরের সহায়তায় রবিবার দুপুর ১২টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে তাদের হুইল চেয়ার এবং নগদ ৫ হাজার টাকা প্রদান করা হয়।

এসময় নেজারত ডেপুটি কালেক্টর মো. নাজমুল হুদা, সহকারী কমিশনার সুব্রত কুমার দাস, শারীরিক প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্রের চিকিৎসক ডা. মুন্নুজা বেগম এবং সমাজ সেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, মুজিববর্ষ উপলক্ষে সমগ্র বরিশাল জেলাকে আগামী এক বছরের মধ্যে ভিক্ষুকমুক্ত করার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। এই লক্ষে বরিশাল মহানগরী এবং জেলায় ভিক্ষুকদের তালিকা করা হচ্ছে। প্রথমপর্যায়ে মহানগরীর ভিক্ষুকদের পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এর অংশ হিসেবে স্বনির্ভর হওয়ার জন্য ৩০ জন হতদরিদ্র নারীকে সেলাই মেশিন এবং ৭০ জনকে আর্থিক সাহায্য করা হয়েছে। পর্যায়ক্রমে মহানগরী এবং জেলার ১০ উপজেলায় সকল ভিক্ষুকদের স্বনির্ভর করার জন্য আর্থিক সাহায্য দেওয়া হবে। যাতে তারা ক্ষুদ্র ব্যবসা করে জীবিকা নির্বাহ করতে পারে। এই কার্যক্রমে সমাজের স্বচ্ছল ব্যক্তিসহ সকলের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর