১৪ মে, ২০২১ ১৭:৪৩

নারায়ণগঞ্জে করোনা রোগীদের সাথে শুভেচ্ছা বিনিময় খোরশেদের

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে করোনা রোগীদের সাথে শুভেচ্ছা বিনিময় খোরশেদের

ঈদের দিনেও থেমে নেই নারায়ণগঞ্জের মানবিক সংগঠন টিম খোরশেদ। ঈদের নামাজ শেষ করেই টিম খোরশেদ এর টিম লিডার ও টাইম টু গীভ এর এডমিন মেম্বার নারায়ণগন্জ সিটি কর্পোরেশনের ১৩ নং  ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ এর নেতৃত্বে টিম সদস্যরা ছুটে যান নারায়ণগঞ্জের কোভিড ডেডিকেটেড হাসপাতাল নারায়নগন্জ ৩০০ শয্যা হাসপাতালে। তারা কোভিড আক্রান্ত ও তাদের স্বজন এবং কর্মরত চিকিৎসক ও নার্সেস ষ্টাফদের ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করে তাদের হাতে ফল, দুধ, বিস্কুটের প্যাকেট তুলে দেন। উল্লেখ্য যে, ঈদের দিনে এই হাসপাতালে ২২ জন সাধারণ ওয়ার্ডে ও ৩ জন করোনা আক্রান্ত আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

এসময় টিম লিডার কাউন্সিলর খোরশেদ রোগীদের সাথে কুশল বিনিময় করে অভয় দিয়ে বলেন, করোনাকে পরাজিত করার মূল উপায় হচ্ছে মানুষিক সাহস ও ইচ্ছা শক্তি। যথা সময়ে চিকিৎসা নিয়ে শতভাগ সুস্থ হওয়া যায়। তিনি কর্মরত চিকিৎসক ও স্টাফদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের দিনরাতের অমানুষিক শ্রম আমাদের সাহস যোগায়। আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।

খোরশেদ জানান, এ কার্যক্রম প্রতিবছরের মত এবারো চলছে। করোনায় যদি আমরা খেয়ে থাকি তাহলে আমার ওয়ার্ডবাসীর সবাই খেয়ে থাকবে। আমার ঘরে ঈদ হলে প্রতিটি ওয়ার্ডবাসীর ঘরে ঈদ হবে। খোরশেদ বলেন, আমরা করোনা শেষদিন পর্যন্ত মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে করোনার শুরু থেকেই ২০২০ সালের ৯ মার্চ থেকে অদ্যাবধি টিম খোরশেদ ও টাইম টু গীভ করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, স্যানিটাইজার তৈরী ও বিতরণ, দাফন সৎকার, টেলিমেডিসিন, অক্সিজেন, এম্বুলেন্স ও প্লাজমা ডোনেশন ও খাদ্য সহায়তার কাজ কাজ করে আসছে।

করোনার শুরু অধ্যবদি ২০২ জন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন ও  সৎকার, বিনামূল্যে ৩৭৮ জন আক্রান্তকে অক্সিজেন সেবাদান, ১১১ জনকে প্লাজমা ডোনেশন, ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা, বিনামূল্যে ওয়ার্ডবাসীকে সবজি বিতরণ, ফ্রি অ্যাম্বুলেন্স সাপোর্টসেবা দিয়ে আলোচনায় আসেন। টিম খোরশেদ এর সকল সেবা বিনামূল্যে দেয়া হয়।

এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে ওয়ার্ডবাসীর যারা আইসোলেশনে রয়েছেন তাদেরকে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা নিয়মিত যোগাযোগ করে চিকিৎসা সেবাদান করছেন ও অক্সিজেন সেবা দিচ্ছেন। তাদের পরিবারের যেকোনো প্রয়োজনে টিম খোরশেদের সদস্যরা পাশে থাকছেন এবং তাদের ঘরে ঘরে ঈদের বিশেষ উপহার পৌঁছে দেওয়া হয়েছে।  

ইতিমধ্যে ১৭ বছর ধরে চলা তার ঐতিহ্য তার ওয়ার্ডের প্রতিটি মসজিদে ইতিকাফে বসা মুসল্লিদের উপহার সামগ্রী দেওয়ার ধারাবাহিকতা এবারো ধরে রেখেছেন তিনি। এবারো ওয়ার্ডের ৮৭ জন ইতিকাফকারীকে তিনি ঈদ উপহার সামগ্রী দিয়েছেন মসজিদে মসজিদে গিয়ে। এবারও ৯ হাজার পরিবারে ঘরে ঘরে খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন। 

এসময় উপস্থিত ছিলেন টিম খোরশেদ ও টাইম টু গীভ সদস্য রানা মুজিব, নাজমুল কবীর নাহিদ, এসএম কামরুজ্জামান, আনোয়ার হোসেন, শওকত খন্দকার, সুমন দেওয়ান ও টিপু সুলতান।

ঈদপর নামাজ আদায় করেই খানপুর ৩০০ শয্যা হাসপাতালে ছুটে যান খোরশেদ। স্বজনদের থেকে দূরে থেকে করোনা রোগীরা একা একা ঈদ করবে, এমন চিন্তা ভাবনা থেকে সকাল সকাল চলে যান কোভিড হাসপাতালে। খোজ খবর নেন চিকিৎসাধীন রোগীদের। খোরশেদের এহেন মানবতায় অভিভূত হয়েছে খোদ হাসপাতালের নার্স-চিকিৎসকরাও।

এসময় উপস্থিত ছিলেন টিম খোরশেদ ও টাইম টু গীভ সদস্য রানা মুজিব, নাজমুল কবীর নাহিদ, এসএম কামরুজ্জামান, আনোয়ার হোসেন, শওকত খন্দকার, সুমন দেওয়ান ও টিপু সুলতান।

 বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর