শিরোনাম
প্রকাশ : ৯ জুন, ২০২১ ১৬:০০
আপডেট : ৯ জুন, ২০২১ ১৬:০২
প্রিন্ট করুন printer

মডেল মসজিদ উদ্বোধন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

মডেল মসজিদ উদ্বোধন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা
রংপুর মডেল মসজিদ।
Google News

দেশের ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে মুজিববর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে বৃহস্পতিবার ৫০টি মসজিদের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি ৫০টি মডেল মসজিদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের বদরগঞ্জ, ঢাকা, খুলনা ও সিলেটে সরাসরি সংযুক্ত থাকবেন।

এ উপলক্ষে বুধবার সকালে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এতে সরাসরি সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয় ও চারটি মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের সঙ্গে সংশ্লিষ্ট অতিথিরা।

বুধবার সকালে উদ্বোধনী মহড়ায় উপস্থিত ছিলেন রংপুর-২ আসনের এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক, ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক নুরুল ইসলাম, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রবিউল ইসলাম, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট, ইউএনও মেহেদী হাসান, পৌর মেয়র আহাসানুল হক চৌধুরী টুটুল ও ভাইস চেয়ারম্যান তাজুল ইসলাম প্রমুখ। এছাড়াও ইসলামিক ফাউন্ডেশনসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, শহরসহ রংপুরের ৫টি মসজিদ উদ্বোধন হবে। এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদরগঞ্জে ভার্চুয়ালি সংযুক্ত হবেন। উদ্বোধন উপলক্ষে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এমপি আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, একসঙ্গে এত মসজিদ নির্মাণ করা এটা পৃথিবীর ইতিহাসে একটি বিরল দৃষ্টান্ত। বিশেষ করে উত্তরের জেলা রংপুরের বদরগঞ্জ মডেল মসজিদের ভার্চুয়ালি উদ্বোধন করার সিদ্ধান্তে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের কৃতজ্ঞতা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর