শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০২১ ১০:৫৫
আপডেট : ১৮ জুন, ২০২১ ১৬:০৫
প্রিন্ট করুন printer

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, আটক ২

অনলাইন ডেস্ক

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও, আটক ২
Google News
ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভোল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ টাকা গায়েব হয়ে গেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে ব্যাংক কর্তৃপক্ষ ওই শাখারই ক্যাশ ইনচার্জসহ দু’জনকে আটক করা হয়েছে। আটকৃতরা তারা হলেন, রিফাত ও ইমরান। 
 
শুক্রবার সকালে বংশাল থানার ডিউটি অফিসার গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন। বিষয়টি নিয়ে বংশাল থানার পরিদর্শক (তদন্ত) মীর রেজাউল ইসলাম গণমাধ্যমকে বলেন, ঢাকা ব্যাংকের বংশাল শাখা থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা তাদের ক্যাশ ইনচার্জ সরিয়ে নিয়েছেন বলে রাতে ব্যাংকটির ম্যানেজার আমাদের কাছে অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতে ইমরান ও রিফাত নামে দু’জনকে আটক করা হয়।
 
এর আগে, বৃহস্পতিবার ব্যাংক শাখাটির ইন্টারনাল অডিটে পৌনে ৪ কোটি টাকা গায়েব হওয়ার বিষয়টি ধরা পড়ে। এ ব্যাপারে ঢাকা ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, ব্যাংকের নিয়মানুযায়ী প্রতিদিনের লেনদেন শেষে ভল্টের টাকার হিসাব করে থাকেন সংশ্লিষ্ট শাখার সিনিয়ার ক্যাশ ইনচার্জ। বৃহস্পতিবার হিসাব করতে গিয়ে ওই কর্মকর্তা প্রায় চার কোটি টাকার গড়মিল পান।
 
এরপর তিনি এ সংক্রান্ত কাগজপত্র ব্যাংকের ম্যানেজার অপারেশন্সকে জানানো হলে পুনরায় হিসাব করা হয়। সেখানেও হিসাবে টাকার অংক কম আসায় বিষয়টি ব্যাংক ম্যানেজারকে জানানো হয়। পরে ব্যাংকের নিয়মানুযায়ী তিনি পুলিশের কাছে অভিযোগ করেন বলছেন ব্যাংকটির এই জনসংযোগ কর্মকর্তা।

বিডি প্রতিদিন/কালাম/শফিক

এই বিভাগের আরও খবর