১৯ জুন, ২০২১ ১৭:৫৬

রোটারি ক্লাব ইন্টারন্যাশনালের সর্বোচ্চ অ্যাওয়ার্ডে ভূষিত কাউন্সিলর খোরশেদ

অনলাইন ডেস্ক

রোটারি ক্লাব ইন্টারন্যাশনালের সর্বোচ্চ অ্যাওয়ার্ডে ভূষিত কাউন্সিলর খোরশেদ

শুক্রবার (১৮ জুন) রাতে রাজধানীর বনানীস্থ হোটেল সেরিনাতে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের ক্রেস্ট ও সনদ তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক ও শিল্পমন্ত্রী টিপু মুনশি

করোনা মহামারি মোকাবিলায় সম্মুখ যোদ্ধা হিসেবে সারাদেশ থেকে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিত্ব, চিকিৎসক, সমাজসেবক, সাংবাদিকসহ বিভিন্ন সেক্টরের ৩০ জনকে কোভিড হিরো প্লাটিনাম, গোন্ডেন ও সিলভার এই তিন ক্যাটাগরিতে সম্মানিত করেছে রোটারি ক্লাব ইন্টারন্যাশনাল।

সারাদেশের চিকিৎসক, সাংবাদিক, সমাজসেবক, রাজনীতিবিদ থেকে মনোনীত ৩০ জন সম্মুখ যোদ্ধার মধ্যে নারায়নগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর ও মানবিক সংগঠন টিম খোরশেদ টিম লিডার এবং টাইম টু গীভর এডমিন মেম্বার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ একমাত্র সর্বোচ্চ কোভিড হিরো (প্লাটিনাম) অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

শুক্রবার (১৮ জুন) রাতে রাজধানীর বনানীস্থ হোটেল সেরিনাতে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের ক্রেস্ট ও সনদ তুলে দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক ও শিল্পমন্ত্রী টিপু মুনশি। এসময় মঞ্চে আরও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব বাংলাদেশের গভর্নর  রুবায়েত হোসেন, সাবেক গর্ভনর ও অ্যাওয়ার্ডজুড়ি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ শওকত আলী, সাবেক গর্ভনর সেলিম রেজা, এস এম আরিফ, রোটারিয়ান গাজী জাহিদুল ইসলাম, নমিনি ক্লাব আক্রমণে ক্লাব অব নারায়ণগঞ্জ রিভার সিটির প্রেসিডেন্ট কামরুল ইসলাম, রোটারি ক্লাব অব রাজধানী সোনারগাঁয়ের প্রেসিডেন্ট হাফিজুল ইসলাম এবং ভার্চুয়ালি উপস্থিত ছিলেন রোটারি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট মি. ভোগলার।

রোটারি ইন্টারন্যাশনালের প্রাক্তন গভর্নর এবং জুড়ি বোর্ডের চেয়ারম্যান শওকত আলী জানান, সারাদেশ থেকে করোনা মহামারিতে যারা কাজ করেছেন তাদের মধ্য থেকে ৩০ জনকে নির্বাচিত করা হয়েছে। 

জানতে চাইলে রোটারি ইন্টারন্যাশনালের পক্ষ থেকে বলা হয়, করোনাকালের শুরু থেকেই কাউন্সিলর রোটারিয়ান মাকছুদুল আলম খন্দকার খোরশেদ সচেতনতামূল লিফলেট ও মাস্ক বিতরণ, স্যানিটাইজার তৈরি ও বিতরণ, প্রথম লকডাউনে ৭ হাজার পরিবার ও চলতি বছরে ৯ হাজার পরিবারকে খাদ্য সহায়তা, এ পর্যন্ত ২০৫ জন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন ও সৎকার, প্রায় ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা প্রদান, ৪০৬ জন করোনা আক্রান্তকে ফ্রি অক্সিজেন সার্পোট, ১১১ জনকে ফ্রি প্লাজমা ডোনেশন, ১০২ জনকে ফ্রি অ্যাম্বুলেন্স সার্পোটসহ দরিদ্র জনগোষ্ঠীর পুষ্টি চাহিদা পূরণে বিনামূল্যে ১০ টন সবজি ও ৪০ হাজার ডিম বিতরণ, শিক্ষা সহায়তা প্রদান, করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষকে সেলাই মেশিন প্রদানসহ বিভিন্ন পজিটিভ কাজ করে যাচ্ছেন। সবচেয়ে লক্ষণীয় বিষয় এই যে, করোনা শুরুর পরদিন তথা ২০২০ সালের ৯ মার্চ থেকে অদ্যবধি কাউন্সিলর খোরশেদ ও তার টিম নিরসল কাজ করে যাচ্ছেন। তাই রোটারি ক্লাব ইন্টারন্যাশনালের জুড়ি বোর্ড তাকে সর্বোচ্চ খেতাবে ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছেন।

এ ছাড়া কোভিড হিরো গোল্ডেন অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাংবাদিক শারমীন রিনভী, মীর আহসান, ব্যাংকার তানভির হাসনাইন সুমিত, ডা. মামুন হোসেন, ডা. বিদ্যুৎ বড়ুয়া প্রমুখ।

অ্যাওয়ার্ড প্রাপ্তির প্রতিক্রিয়ায় কাউন্সিলর খোরশেদ মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে শোকরিয়া জ্ঞাপন ও রোটারি ক্লাব ইন্টারন্যাশনালকে ধন্যবাদ জানিয়ে বলেন, যেকোনো প্রাপ্তি আনন্দের। আর এই প্রাপ্তির মূল কারিগর হচ্ছে আমার টিম মেম্বার ও নারায়ণগঞ্জবাসী। তাই আজকের এই সম্মাননা আমি আমার টিম মেম্বার ও নারায়ণগঞ্জের জনগণের প্রতি উৎসর্গ করলাম। আমরা আমাদের সীমিত সামর্থ্য নিয়ে ও আমাদের শুভাকাঙ্ক্ষীদের সহায়তায় করোনার শেষ পর্যন্ত মাঠে থাকব, ইনশাআল্লাহ। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর