২১ জুলাই, ২০২১ ০০:৩২

কোরবানি বর্জ্য রাস্তায় ফেললে বাড়ির সামনে আরও বর্জ্য ফেলে আসা হবে: মেয়র আতিক

অনলাইন ডেস্ক


কোরবানি বর্জ্য রাস্তায় ফেললে বাড়ির সামনে আরও বর্জ্য ফেলে আসা হবে: মেয়র আতিক

মেয়র মো. আতিকুল ইসলাম

ডিএনসিসি (ঢাকা উত্তর সিটি কর্পোরেশন) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, কেউ যদি কোরবানির পশুর বর্জ্য নিজের বাড়ির সামনে ফেলে রাখে তাহলে ডিএনসিসির ময়লার গাড়ি থেকে সেই বাড়ির সামনে অধিক পরিমাণ বর্জ্য ফেলে আসা হবে। 

মঙ্গলবার (২০ জুলাই) রাজধানীর মহাখালীতে দেশের সর্ববৃহৎ ডিএনসিসি ডেডিকেটেড কভিড-১৯ হাসপাতালে বিজিএমইএ কর্তৃক করোনা রোগীদের জীবন রক্ষাকারী বাইপ্যাপ এবং হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশিন হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

এসময় মেয়র আরও বলেন, আসন্ন ঈদুল আজহায় স্থানীয় কাউন্সিলরসহ সকলের আন্তরিক সহযোগিতায় ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় আসন্ন ঈদুল আজহায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে সর্বমোট ১১ হাজার ৫০৮ জন কর্মী কোরবানির বর্জ্য অপসারণ কাজে নিয়োজিত থাকবে।

উল্লেখ্য, এবারের কোরবানি পশুর বর্জ্য অপসারণে গুলশানের নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বরগুলো হলো- ০২৫৮৮১৪২২০, ০৯৬০২২২২৩৩৩ এবং ০৯৬০২২২২৩৩৪।

এছাড়াও কোরবানির পশুর বর্জ্য দ্বারা যাতে অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি না হয় সেজন্য ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে নগরবাসীর মাঝে ইতোমধ্যে ৬ লক্ষ ৫০ হাজার বর্জ্য ব্যাগ, ৫০ মেট্রিক টন ব্লিচিং পাউডার এবং ৫ লিটার আয়তনের ১০০৫ ক্যান স্যাভলন বিতরণ করা হয়েছ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর