২৬ জুলাই, ২০২১ ১৮:২৭

জবাবদিহিতা না থাকায় যা খুশি তাই করছে সরকার: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

জবাবদিহিতা না থাকায় যা খুশি তাই করছে সরকার: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

জনগণের কাছে সরকারের কোনো জবাবদিহিতা নেই। ফলে তারা যা খুশি তাই করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে বিএনপির প্রয়াত সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আব্দুল আউয়াল খান ফাউন্ডেশন’ আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমরা এমন একটা সরকারের পাল্লায় পড়েছি, যে সরকার নির্বাচিত সরকার নয়, জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই। ফলে তারা যা খুশি তাই করছে। এ সরকারের পরিবর্তন করতে হবে। এজন্য বিএনপিকে নেতৃত্ব দিতে হবে।

মির্জা ফখরুল বলেন, আজকে রাজনীতিবিদেরা রাজনীতিতে নেই। এখন রাজনীতি নির্মিত হয় বাইরে। এর মধ্যেও খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপিকে ধরে রাখতে পেরেছি। অনেকবার বিএনপিকে ভাঙার চেষ্টা হয়েছে, ধ্বংস করে দেওয়ার চেষ্টা হয়েছে। কিন্তু বিএনপিকে কখনও ভেঙে ফেলতে পারেনি, তার একটাই কারণ জিয়াউর রহমানের দর্শন, তার রাজনৈতিক আদর্শ এদেশের জনগণের সঙ্গে একাত্ম হয়ে আছে। 

তিনি আরও বলেন, অত্যাচার, নিপীড়ন, নির্যাতনের পরও বিএনপি টিকে আছে। এটাই বড় পাওয়া। এরশাদের আমলে, ওয়ান ইলেভেনের আমলে বিএনপিকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা হয়েছে এবং গত ১২ বছর ধরে বিএনপিকে শেষ করার চেষ্টা চলছে। তারপরও বিএনপিকে শেষ করা সম্ভব হয়নি।

আব্দুল আউয়াল খান মেধাবী ছাত্র এবং দক্ষকর্মী, নেতা ও সংগঠক ছিলেন উল্লেখ করে তিনি বলেন, তার বড় একটা গুন ছিল তিনি অত্যন্ত সৎ রাজনৈতিক কর্মী ছিলেন। যেটা আজকাল রাজনীতিতে খুব কম দেখা যায়। সে কখনও হাল ছাড়েনি। সবসময় এগিয়ে গেছে। এজন্য আমরা আজ তাকে স্মরণ করি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর