১৭ আগস্ট, ২০২১ ১৯:১৬

বরিশালে করোনা রোগীদের ফ্রি অক্সিজেন সেবা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে করোনা রোগীদের ফ্রি অক্সিজেন সেবা

করোনা আক্রান্ত অসুস্থ মানুষের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবা চালুর মধ্য দিয়ে বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহর মা প্রয়াত মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম ট্রাস্টের কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে নগরীর কালী বাড়ি রোডের সেরনিয়াবাত ভবন চত্বরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ফ্রি অক্সিজেন সেবা কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে বিশেষ দোয়া-মোনাজাতে সাহান আরা বেগমের রুহের মাগফেরাত কামনা করা হয়। 

সিটি মেয়র সাদিক আবদুল্লাহ ছাড়াও অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর, প্যানেল মেয়র-১ গাজী নাইমুল ইসলাম লিটু, প্যানেল মেয়র-২ রফিকুল ইসলাম খোকন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মদ এবং নগরীর সর্বজন শ্রদ্ধেয় আলেম মাওলানা নুরুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠান শেষে মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবার মধ্য দিয়ে তার মা মুক্তিযোদ্ধা সাহান আরা বেগম ট্রাস্টের কার্যক্রম শুরু হলো। এই ট্রাস্ট জনকল্যানে কাজ করে যাবে। আপাতত দেড়শ সিলিন্ডারের মধ্য দিয়ে অক্সিজেন সেবা কার্যক্রম শুরু হয়েছে। প্রয়োজন হলে আরও সিলিন্ডারের মজুদ বাড়ানো হবে। সিটি করপোরেশনে গত দেড় বছরে মেয়র হিসেবে প্রাপ্য বেতন ও আনুতোষিকের অর্থ দিয়ে এই অক্সিজেন সিলিন্ডার কেনা হয়েছে। ৩টি হটলাইন ০১৭১২২২৮৬৩৬৭, ০১৭২৩০২২৯৯৭ এবং ০১৭২৩৯৫০২১৮ নম্বরে ফোন করলে নগরীর মধ্যে যে কোন করোনা রোগীর বাসায় এই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়া হবে। খালী হলে আবার সিলিন্ডার রিফিল করে পৌঁছে দেয়া হবে।  

গত বছরের ৭ জুন ইন্তেকাল করেন সাহান আরা বেগম। তার নামে একটি ট্রাস্টের কার্যক্রম শুরু করেন তার বড় ছেলে মেয়র সাদিক আবদুল্লাহ। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর