শিরোনাম
১১ সেপ্টেম্বর, ২০২১ ০০:২৭

গাজীপুরে ‘আনসার আল ইসলাম’র সদস্য গ্রেফতার

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ‘আনসার আল ইসলাম’র সদস্য গ্রেফতার

মো. ইরফান হোসেন।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’র এক শুরা সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গাজীপুর মহানগরীর গাছা থানা এলাকা থেকে র‌্যাব-১২ এর সদস্যরা তাকে গ্রেফতার করে।

এসময় তার কাছ থেকে বেশ কিছু উগ্রবাদী জিহাদী বই ও লিফলেটসহ জঙ্গিবাদী বই এবং ছবি জব্দ করা হয়। শুক্রবার জিএমপি’র গাছা থানার ওসি ইসমাইল হোসেন এসব তথ্য জানিয়েছেন।

গ্রেফতার ব্যক্তির নাম মো. ইরফান হোসেন (২৮)। তিনি জামালপুর জেলার সদর থানার মাঝপাড়া এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে। ইরফান গাজীপুর মহানগরীর গাছা থানাধীন বসুরা এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

পুলিশের ওই কর্মকর্তা জানান, বৃহস্পতিবার বিকেলে মীরের বাজার রোডের বসুরা এলাকায় ‘আনসার আল ইসলাম’র কিছু সক্রিয় সদস্য একত্রিত হয়ে গোপন মিটিং করছেন। বিষয়টি জানতে পারে টাঙ্গাইল সদরের আশিকপুর এলাকায় টহলরত র‌্যাব-১২ এর সিরাজগঞ্জ সদর কোম্পানির একটি টিম। পরে রাত পৌনে ৮টার দিকে সেখানে তারা অভিযান চালায়।

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কয়েকজন কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ইরফানকে আটক করে র‌্যাব সদস্যরা। তাকে তল্লাশি করে কয়েকটি উগ্রবাদী জিহাদী বই, লিফলেট, মোবাইল ফোন এবং সিম জব্দ করা হয়। তার ব্যবহৃত মোবাইল ফোনে ফেসবুক, মেসেঞ্জার ও ইমো থেকে বিভিন্ন প্রকার উগ্রবাদী ও উসকানিমূলক পোস্ট ও মেসেজের আলামত জব্দ করা হয়।

পরে তার বিরুদ্ধে গাছা থানায় বৃহস্পতিবার রাতে একটি মামলা দায়ের করা হয়। র‌্যাব-১২ এর ডিএডি নায়েব সুবেদার মো. আব্দুল জলিল বাদী হয়ে ইরফানসহ অজ্ঞাত আরো ২/৩ জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন বলেও জানান ওসি ইসমাইল হোসেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর