২৮ অক্টোবর, ২০২১ ১৯:১৩

মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুলে শিক্ষার্থী ভর্তিতে থাকছে না ‘বিতর্কিত’ শর্ত

নিজস্ব প্রতিবেদক

মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুলে শিক্ষার্থী ভর্তিতে থাকছে না ‘বিতর্কিত’ শর্ত

রাজধানীর মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজের প্লে-গ্রুপে শিশু শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে বাদ দেয়া হবে বিতর্কিত নানা শর্ত। আগামী সপ্তাহেই বৈঠক ডেকে এই সিদ্ধান্ত নেওয়া হবে। বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানিয়েছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ বেলায়েত হুসেন। 

তথ্যমতে, আগামী বছরে প্লে গ্রুপে শিক্ষার্থী ভর্তি করতে ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ। কিন্তু ভর্তির শর্ত হিসেবে বলা হয়, ভর্তিচ্ছুর ওজন ১৩ কেজি থেকে ২১ কেজির মধ্যে হতে হবে। শিক্ষার্থীর সব (২০টি) দুধ দাঁত থাকতে হবে। শারীরিক ও মানসিকভাবে সুস্থ্য হতে হবে। এছাড়া কোন ছোঁয়াচে অসুখ থাকলে শিশুকে ভর্তির জন্য বিবেচনা করা হবে না। আরও বলা হয়েছে, ভর্তিচ্ছু শিশু শিক্ষার্থীর উচ্চতা ৩ ফুট থেকে ৩ ফুট ৮ ইঞ্চির মধ্যে হতে হবে। 

শিক্ষা প্রতিষ্ঠানটিতে ছাত্র-ছাত্রী ভর্তির এমন শর্ত নিয়ে বিতর্ক ও সমালোচনা তৈরি হলে এসব শর্ত তুলে নেয়ার কথা জানান অধ্যক্ষ। অধ্যক্ষ বেলায়েত হুসেন জানান, যেহেতু শর্তগুলো নিয়ে বিতর্ক উঠেছে সেহেতু শিগগিরই বৈঠক ডেকে শর্তগুলো প্রত্যাহার করা হবে। আগামী সপ্তাহেই এই বৈঠকের আয়োজন করা হবে বলে জানান অধ্যক্ষ।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর