শিরোনাম
১১ নভেম্বর, ২০২১ ১৪:০১

আব্দুল্লাহপুরে বেইলি ব্রিজ ভেঙে রাস্তা বন্ধ

অনলাইন ডেস্ক

আব্দুল্লাহপুরে বেইলি ব্রিজ ভেঙে রাস্তা বন্ধ

সংগৃহীত ছবি

ঢাকার আব্দুল্লাহপুরে বেইলি ব্রিজ ভেঙে রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে গেছে। এর ফলে গাজীপুর রোডের কোনো গাড়ি ঢাকায় প্রবেশ করতে পারছে না। আর একই সাথে ঢাকার কোনো গাড়ি বের হতে পারছে না। এতে আজ বৃহস্পতিবার সকাল থেকে গাজীপুর এলাকায় টঙ্গী, আবদুল্লাপুর, উত্তরা এমনকি বনানী পর্যন্ত তীব্র যানজট দেখা গেছে।

জানা যায়, গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে আব্দুল্লাহপুরের বেলি ব্রিজ প্রথমে ছিদ্র হয়ে যায়। এর কিছুক্ষণ পরে সেটি ভেঙে পড়ে। এতে যোগাযোগ ব্যবস্থা একেবারে বিচ্ছিন্ন হয়ে পড়ে। তখন থেকেই ঢাকা ময়মনসিংহ মহাসড়ক এবং উত্তরবঙ্গের কোনো গাড়ি আব্দুল্লাহপুর দিয়ে ঢাকায় প্রবেশ করতে পারছে না।

আব্দুল্লাহপুর জোনের ট্রাফিক ইনস্পেক্টর মোহাম্মদ সাজ্জাদ হোসেন জানিয়েছেন, গতকাল বুধবার রাতে ওই ব্রিজ ভেঙে পড়ার কারণে রাস্তা বন্ধ হয়ে গেছে। এতে গাজীপুর রোডের কোনো গাড়ি ঢাকায় প্রবেশ করতে পারছেন না এবং ঢাকা থেকে কোনো গাড়ি বের হতে পারছে না।

তিনি আরও বলেন, গাজীপুরে উত্তরবঙ্গের গাড়িগুলো কামারপাড়া হয়ে মুন্নু গেট দিয়ে ঢাকায় প্রবেশ করানোর চেষ্টা করা হচ্ছে। দুই রোডের গাড়ি একদিক দিয়ে আসা যাওয়ার কারণে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এই ব্রিজের কাজ দ্রুত শেষ না করলে এই যানজট কমানো কোনোভাবেই সম্ভব হবে না।

এদিকে গাজীপুর ময়মনসিংহ এমনকি উত্তরবঙ্গের বহু বাস, ট্রাক, প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স ও কাঁচামালবাহী গাড়ি আটকে আছে। এছাড়া ঢাকা থেকে যেসব গাড়ি টঙ্গী, গাজীপুর, ময়মনসিংহ বেরোনোর চেষ্টা করছে তারাও বের হতে পারছে না। যার কারণে আব্দুলাপুর, উত্তরা, এয়ারপোর্ট, বিশ্বরোড, মহাখালী, ফার্মগেট, সাতরাস্তা এলাকায় যানজট দেখা দিচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর