২৫ মে, ২০২২ ১৬:২৯

গো খাদ্যের দাম বাড়ায় রংপুরে প্রাণিসম্পদ অফিস ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, রংপুর

গো খাদ্যের দাম বাড়ায় রংপুরে প্রাণিসম্পদ অফিস ঘেরাও

গো খাদ্যের দাম বাড়ায় রংপুরে প্রাণিসম্পদ অফিস ঘেরাও

গো খাদ্যের অস্বাভাবিকভাবে দাম বাড়ায় প্রাণিসম্পদ অফিস ঘেরাওসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে রংপুরের খামারিরা। বুধবার খামারিরা প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করে ৬ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হচ্ছে-দুধের দাম বাড়ানো, খামারি পর্যায়ে আগামী বাজেটে গো খাদ্যে ভর্তুকি প্রদান, প্রাণিসম্পদ মন্ত্রণালয় কর্তৃক খামারি পর্যায়ে চিকিৎসাসেবা বৃদ্ধি করা, নিম্নমানের গুড়ো দুধ আমদানি বন্ধ করা, গো খাদ্যের ভেজাল রোধে কার্যকর ভূমিক্ষা রাখাসহ গো খাদ্যের সিন্ডিকেট ব্যবসায়ীদের বিচারের আওতায় আনা ও সরকারের পক্ষ থেকে খামারিদের ঘাস চাষের জন্য জমি বরাদ্দ দেওয়া। এ দাবিগুলো অচিরে না মানলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন খামারিরা। বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচিতে রংপুরের প্রায় ৫ শতাধিক খামারি অংশ নেন।

বিক্ষোভ চলাকালীন জেলা ও বিভাগীয় ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সভাপতি লতিফুর রহমান মিলনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলার সাধারণ সম্পাদক এস এম আসিফুল ইসলাম আসিফ, সহ-সভাপতি মুইব ইবনে ফেরদৌস শান্ত, যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ও ওয়েজ করনী বাবু প্রমুখ।

ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচিতে খামারিদের ৬ দফা দাবি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে প্রেরণের আশ্বাস দেন রংপুর বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক ডা. ওয়ালিউর রহমান আকন্দ। এসময় তিনি খামারিদের ৬ দফা দাবি যৌক্তিক বলে মন্তব্য করেন।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর