২৭ মে, ২০২২ ১২:৫৪

রাজধানীতে চাঁদাবাজ-ছিনতাইকারী চক্রের ২৬ সদস্য গ্রেফতার

অনলাইন ডেস্ক

রাজধানীতে চাঁদাবাজ-ছিনতাইকারী চক্রের ২৬ সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

রাজধানীর একাধিক এলাকা থেকে অভিযান চালিয়ে সংঘবদ্ধ চাঁদাবাজ এবং ছিনতাইকারী চক্রের ২৬ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। এসময় তাদের কাছ থেকে চাঁদাবাজির মাধ্যমে আদায় করা টাকা, মোবাইলফোন এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। দুইটি পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব। আজ শুক্রবার র‌্যাব-৩ এর স্টাফ অফিসার (অপারেশন্স) অতিরিক্তি পুলিশ সুপার বীণা রানী দাস তথ্য জানান।

প্রথম অভিযানে গ্রেফতার ১৪ জন হলেন- মোশারফ হোসেন (২৯), মাসুদ রায়হান (২৮), মো. রোকন (২৯), বিল্লাল হোসেন (৩৩), আকতার হোসেন (৩৫), মো. হারুন (৪৮), সাহেব আলী (৪৯), মো. জুয়েল (৪৩), আরিফ চৌধুরী (৫৩), আল আমিন (৩৩), মো. সুমন (৩৩), মো. রানা (২৬), ইমান আলী (৪০) ও মো. ইকবাল (৪৫)। এ সময় তাদের কাছ থেকে নগদ ৪৪ হাজার ৯৯০ টাকা এবং ১৫টি মোবাইল ফোনসেট জব্দ করা হয়।

দ্বিতীয় অভিযানে গ্রেফতারকৃতরা হলেন- মো. সুমন (২৯), আব্দুর রহমান (১৯), সাইফুল মিয়া (২৩), রিপন মিয়া (২১), আামিরুল ইসলাম (৫৫), নিত্যানন্দ অধিকারী (৫০), আনোয়ার হোসেন (৪৮), মো. সোহেল (৩০), শরিফ (২২), মোবারক (২১), আল আমিন (২৬) ও সুরুজ মিয়া (২৮)। এ সময় তাদের কাছ থেকে চারটি ক্ষুর এবং আটটি সুইচ গিয়ার চাকু জব্দ করা হয়।

র‍্যাব জানায়, গ্রেফতাররা দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন এলাকার সবজি ও ফলের দোকান, ফুটপাতের অস্থায়ী দোকান, লেগুনা স্ট্যান্ড এবং মালবাহী গাড়ি থেকে জোরপূর্বক দোকান প্রতি ১০০ থেকে ৫০০ টাকা হারে চাঁদা আদায় করতেন। রাজধানীর বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ভ্রাম্যমাণ দোকানের মালিকদেরকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায় করতেন তারা।

এছাড়াও গ্রেফতাররা রাস্তায় ওঁত পেতে থেকে সুযোগ বুঝে দেশীয় অস্ত্র দেখিয়ে পথচারী, রিকশা আরোহী ও সিএনজি অটোরিকশার যাত্রীদের ভয়ভীতি দেখিয়ে ছিনতাই করতেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর