২৫ জুন, ২০২২ ০৫:০৭

বরিশালে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত

সুষ্ঠু ফৌজদারী বিচার নিশ্চিত করতে বরিশালে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্মেলন কক্ষে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহিবুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ কেএম রাশেদুজ্জামান রাজা। 

সভায় আরও বক্তব্য রাখেন শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেন, সিভিল সার্জন ডা. মারিয়া হাসান, পিবিআই পুলিশ সুপার হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খান, অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জহির উদ্দিন, সিনিয়র জেল সুপার রত্না রায়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম মাহফুজ আলম, মনিরুজ্জামান, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমাইয়া রিজভী মৌরী প্রমুখ। 

সম্মেলনে মামলার পেন্ডিং প্রসেস জারীর ক্ষেত্রে সমস্যা সমূহ চিহ্নিত ও দূরীকরণ, আদালতে সাক্ষী হাজির নিশ্চিতকরণ, সাক্ষীদের আদালতে আসা-যাওয়া কালীন নিরাপত্তা প্রদান, অনুসন্ধান এবং তদন্তের ক্ষেত্রে সমস্যা দূরীকরণ, কারাগার থেকে বিচারাধীন মামলার আসামীদের সময়মত আদালতে হাজিরকরণ, ক্রোকি পরোয়ানা তামিল নিশ্চিতকরণ, আদালত অঙ্গন, বিচারক ও আদালতের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা নিশ্চিতকরণ, মালখানা থেকে সময়মত আলামত হাজিরকরণ, ম্যাজিস্ট্রেট ও পুলিশের মধ্যে পারস্পারিক সহযোগিতা নিশ্চিতকরণ, মামলা দ্রুত নিষ্পত্তির জন্য গৃহীতব্য পদক্ষেপ সমূহ, আদালতের নির্দেশনা মোতাবেক যথাসময়ে মেডিকেল সার্টিফিকেট প্রেরণ সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে সমস্যা ও সমাধানের বিষয়ে নানা দিকনির্দেশনা দেয়া হয় কনফারেন্সে।

এছাড়াও সভায় জেলার সকল থানার ওসিরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর