৮ আগস্ট, ২০২২ ১৬:০২

রংপুর নগরীতে রাতে প্রধান সড়কে এখনো আলোকসজ্জা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর নগরীতে রাতে প্রধান সড়কে এখনো আলোকসজ্জা

রংপুর নগরীতে রাতে প্রধান সড়কে এখনো আলোকসজ্জা

বিদ্যুৎ সাশ্রয়ের জন্য লোডশেডিং দিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে সারা দেশে। ঠিক সেই সময়ে রংপুর নগরীর প্রধান সড়কে রাতের বেলা আলোকসজ্জা চলছে।

জানা গেছে, প্রায় এক মাস থেকে সারা দেশের ন্যায় রংপুরে লোডশেডিং দিয়ে বিদ্যুৎ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হচ্ছে। রাত ৮টার পরে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে। রংপুর বিভাগে বিদ্যুতের চাহিদা ৯০০ মেগাওয়াট। এর বিপরীতে পাওয়া যাচ্ছে কখনো ৭০০ মেগাওয়াট, আবার কখনো অর্ধেক।

বিদ্যুৎ সাশ্রয়ে বেশ কিছু বিধিনিষেধ দেওয়া হয়েছে। এর মধ্যে সব ধরনের আলোকসজ্জা নিষিদ্ধের বিষয়টিও রয়েছে। তবে রংপুর সিটি করপোরেশনের প্রধান সড়ক ডিসি মোড় থেকে শাপলা চত্বর পর্যন্ত সড়কের মাঝের লাইট পোস্টে লাল-নীল হরেক রঙের বাতি জ্বালিয়ে আলোকসজ্জা করা হয়েছে।

পথচারী রতন বলেন, এভাবে রাস্তায় আলোকসজ্জা করা হলে সরকারের বিদ্যুৎ সাশ্রয়ের নীতি ভেস্তে যাবে। অপ্রয়োজনীয় বিদ্যুৎ ব্যবহারের ফলে লোডশেডিং আরও বাড়বে।

নর্দান ইলেক্টিক সাপ্লাই নেসকোর প্রধান প্রকৌশলী সাহাদৎ হোসেন বলেন, সড়কবাতির সুইচ সিটি করপোরেশনের কাছে। তারাই ইচ্ছে করলে এই আলোকসজ্জা বন্ধ করতে পারে।

এ বিষয়ে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর