৮ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:২১

কালিয়াকৈরে অটোচালক হত্যা, প্রধান আসামি গ্রেফতার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে অটোচালক হত্যা, প্রধান আসামি গ্রেফতার

গ্রেফতার ব্যক্তি

গাজীপুরের কালিয়াকৈরে অটো চালকের গলা ও গোপনাঙ্গ কেটে হত্যার ঘটনায় প্রধান আসামি নাহিদ হোসেনকে ছিনতাই করা অটোরিকশাসহ গ্রেফতার করেছে র‍্যাব-১ এর সদস্যরা। মঙ্গলবার কালিয়াকৈর থানাধীন হরিণহাটি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নিহত ব্যক্তি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বনগ্রাম গ্রামের মো. আব্দুল হালিম শেখের ছেলে আজাদ শেখ (১৬)। তিনি কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকার মুন্সিরটেক গ্রামের মনির হোসেনের বাড়ির ভাড়াটিয়া। আর গ্রেফতার মো. নাহিদ হোসেন (২২) টাঙ্গাইলের নাগরপুর থানার আতাউর রহমানের ছেলে।

র‌্যাব জানায়, গ্রেফতার আসামির কাছ থেকে নিহত আজাদ শেখের ব্যবহৃত একটি মোবাইল ফোন এবং তার দেওয়া তথ্যমতে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন হরিণহাটি (এপেক্স রোড) এলাকা থেকে ফেদু মাতাব্বর কলোনি অ্যান্ড টাওয়ারের নিচ তলার গ্যারেজে অভিযান পরিচালনা করে ছিনতাই করা অটোরিকশা উদ্ধার করা হয়। পরে র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি হত্যার কথা স্বীকার করে হত্যার বর্ণনা দেন।

উল্লেখ্য, গত রবিবার দুপুরে গাজীপুর জেলার কালিয়াকৈর থানাধীন গোসাত্রা পশ্চিম চকের আফজাল দেওয়ানের মালিকানাধীন সবজি ক্ষেতের দক্ষিণ কোনায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ।

জানা যায়, আসামি মো. নাহিদ আনুমানিক ২ বছর আগে গাজীপুরের কালিয়াকৈর হরিণহাটি এলাকায় আসেন এবং ভ্যান গাড়িতে করে কাঁচা তরকারির ব্যবসা শুরু করে। এরপর একই এলাকায় নিহত আজাদ শেখ অটোরিকশা চালানোর সুবাধে তাদের মধ্যে পরিচয় হয় এবং তাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। পরে কাঁচা তরকারির ব্যবসা বাদ দিয়ে আসামি নাহিদও একটি অটোরিকশা ক্রয় করে।

এরপর নাহিদ হোসেন গত ৩ জানুয়ারি অটোরিকশার ব্যাটারি ক্রয়ের জন্য তার বাড়ির পাশের জেলা মানিকগঞ্জে আমতলীর আলোর প্রত্যাশা সমবায় সমিতি থেকে নিজ নামে মাসিক ৫০০০ টাকা হারে ১২টি কিস্তিতে ৫০ হাজার টাকা লোন নেয়। পরে গাজীপুরে ফিরে এসে উক্ত টাকা দিয়ে ব্যাটারি কেনার জন্য দোকানে যাওয়ার পথে আজাদের সাথে দেখা হলে ভিকটিম আজাদ তার গাড়িতে যাওয়ার জন্য অনুরোধ করে। এরপর আজাদ অটোরিকশা করে সফিপুর থেকে আনসার একাডেমী হয়ে নির্জন জায়গায় জঙ্গলের মাঝখানের রাস্তায় পৌঁছালে আজাদ প্রাকৃতিক ডাকে সাড়া দেওয়ার জন্য গাড়ি থামায়।

এসময় দুজন অপরিচিত লোক ভয়ভীতি প্রদর্শন করে নাহিদ হোসেনের সাথে থাকা ৫০ হাজার টাকা ছিনিয়ে নেয়। এই ছিনতাইয়ের ঘটনায় নাহিদ হোসেন মনে করে ভিকটিম আজাদ এই ঘটনার সাথে জড়িত এবং প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে। এই পরিকল্পনার অংশ হিসেবে ৪ ফেব্রুয়ারি নাহিদ হোসেন ভিকটিমকে ফোন দিয়ে কাঁচা তরকারি পরিবহনের জন্য ডাকে এবং সফিপুর বাজারের ফুটপাত থেকে ৩০ টাকা দিয়ে একটি চাকু ক্রয় করে পকেটে লুকিয়ে রাখে।

ভিকটিমের অটোতে করে কাঁচা তরকারি আনার জন্য রওনা হয়ে কালিয়াকৈর থানাধীন গোসাত্রা পাড় হয়ে চান্দাবহ কবর স্থানের মোড়ে আসলে অটোটি থামাতে বললে আজাদ অটোটি থামায়। অটো রেখে পায়ে হেঁটে আজাদকে কাঁচা তরকারি আনার কথা বলে কৌশলে মাঠের (চকের) মধ্যে অন্ধকারে নিয়ে যায়। একপর্যায়ে নাহিদ হোসেন আজাদকে গলা টিপে ধরে মাটিতে ফেলে শ্বাসরোধ করে হত্যা করে। মৃত্যু নিশ্চিত করার জন্য তার সঙ্গে নিয়ে আনা চাকু দিয়ে জবাই করে। তারপরেও আসামির সন্দেহ হওয়ায় মৃত্যু নিশ্চিত করার জন্য আজাদের গোপনাঙ্গ কেটে দেহ থেকে বিছিন্ন অবস্থায় ফেলে অটোটি নিয়ে পালিয়ে আসে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর