৮ ফেব্রুয়ারি, ২০২৩ ২০:১০

বইমেলায় এবারও রয়েছে ব্রেস্ট ফিডিং কর্ণার

অনলাইন ডেস্ক

বইমেলায় এবারও রয়েছে ব্রেস্ট ফিডিং কর্ণার

১লা ফেব্রুয়ারি শুরু হওয়া অমর একুশে বইমেলা ইতোমধ্যে দর্শণার্থী, লেখক ও প্রকাশকদের আনাগোনায় জমজমাট হয়ে উঠেছে। বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মাসব্যাপী এ বইমেলা উৎসবমুখর পরিবেশে চলছে। আনন্দঘন পরিবেশে অমর একুশে বইমেলা উদযাপনের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ নিশ্ছিদ্র ও কঠোর নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। এবারও বইমেলা প্রাঙ্গণে রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মানবিক উদ্যোগ ‘ব্রেস্ট ফিডিং কর্ণার’।

বইমেলায় লেখক, প্রকাশক ও শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের আগমন ঘটে। বাদ পড়েন না অনেক মায়েরাও, যাদের রয়েছে কোলের ছোট্ট শিশু। আপনার আদরের শিশুকে সময়মতো ব্রেস্ট ফিডিং করাতে না পারলে হয়তো শুরু করবে কান্নাকাটি। কোথায় ব্রেস্ট ফিডিং করাবেন এ নিয়ে ভাবনায় পড়ে যান মায়েরা। আশেপাশে কোথাও একটু নিরিবিলি জায়গা খুঁজতে থাকেন। ছোট্ট শিশুকে মেলায় নিয়ে এসে ব্রেস্ট ফিডিং করাতে যেন কোন প্রকার বিড়ম্বনায় পড়তে না হয়, তাই বইমেলা প্রাঙ্গণে ব্রেস্ট ফিডিং কর্ণার বা মাতৃদুগ্ধ পান কেন্দ্র স্থাপন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ।

বইমেলার মতো জনবহুল জায়গায় এ ধরনের ব্যবস্থাকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। বইমেলায় শিশুর জন্য ব্রেস্ট ফিডিং কর্ণারটি খুঁজে পেতে নিকটস্থ পুলিশের সাহায্য নেওয়া যাবে। এছাড়াও যোগাযোগ করা যাবে ০১৭৫৬৮০৭৯৭৫, ০১৬০৯২৪৬১২৫ (বাংলা একাডেমি এলাকায় পুলিশ কন্ট্রোলরুম) এবং ০২-৪৪৬১০০১৬ (সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় পুলিশ কন্ট্রোলরুম)।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর