১১ অক্টোবর, ২০২৩ ১৪:৫৬

নির্বাচন গ্রহণযোগ্য করতে ৭ দাবি গণমুক্তি জোটের

অনলাইন ডেস্ক

নির্বাচন গ্রহণযোগ্য করতে ৭ দাবি গণমুক্তি জোটের

নির্বাচন সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক করতে সাত দফা দাবি জানিয়েছে গণমুক্তি জোট। বুধবার (১১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে আয়োজিত মানববন্ধনে জোটের নেতারা এসব দাবি জানান।

দাবিগুলো হলো- তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে সংসদ ভেঙে দিতে হবে, মন্ত্রিসভা ছোট করতে হবে এবং মন্ত্রিসভায় বিরোধী দলগুলোর প্রতিনিধি যুক্ত করতে হবে, স্বরাষ্ট্র ও জনপ্রশাসন মন্ত্রণালয়কে সরাসরি নির্বাচন কমিশনের অধীনে আনতে হবে, নির্বাচন কমিশনকে স্বাধীন ও শক্তিশালী করতে আইন সংশোধন করতে হবে যাতে সরকার নির্বাচন কমিশনের আদেশ-নির্দেশ মেনে চলতে বাধ্য থাকে, সব নির্বাচনে পোলিং এজেন্ট প্রথা বাতিল করতে হবে, প্রবাসীদের অনলাইনে ভোট দেওয়ার ব্যবস্থা করতে হবে এবং সব নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব নির্বাচন কর্মকর্তাকে দিতে হবে।

মানববন্ধনে জোটের চেয়ারম্যান শাহরিয়ার ইফতেখার ফুয়াদ বলেন, গণমুক্তি জোট সাইলেন্ট মেজরিটিকে (নীরব সংখ্যাগরিষ্ঠ) ঐক্যবদ্ধ করে সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে দেওয়া সাত দফা দাবি আদায় করতে বদ্ধপরিকর।

এ সময় প্রধান অতিথি জোটের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, জোটের প্রধান সমন্বয়ক আবু লায়েস মুন্না, জোটের কো-চেয়ারম্যান মো. আকতার হোসেন, ছারোয়ার হোসেন, মো. মমতাজ উদ্দিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে তারা প্রধান নির্বাচন কমিশনারকে স্মারকলিপি দিতে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করেন।

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর