শিরোনাম
প্রকাশ : ২০ ডিসেম্বর, ২০১৯ ১৬:৫৬

গুলশানে প্রতিবেশীদের মিলনমেলার ‘পাড়া উৎসব’

প্রেস বিজ্ঞপ্তি

গুলশানে প্রতিবেশীদের মিলনমেলার ‘পাড়া উৎসব’

গুলশান কমিউনিটির সদস্যদের মধ্যে সংযোগ ও সম্পর্ককে সুদৃঢ় করতে ‘হিরো’জ ফর অল’ এর যৌথ অংশীদারিত্বের গুলশান সোসাইটি ও ঢাকা উত্তর সিটি করর্পোরেশন (ডিএনসিসি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘পাড়া উৎসব’।

শুক্রবার সকাল ১০টায় এ উৎসব উদ্বোধন করেন ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম।

এসময় বক্তরা বলেন, বর্তমানের শহুরে জীবন বেশিরভাগ মানুষকেই এক ধরনের বিচ্ছিন্নতাবোধের দিকে ঠেলে দিয়েছে। যেখানে প্রতিবেশীদের নিজেদের মধ্যে কোনো যোগাযোগ নেই, যেখানে একই এলাকার ভেতরে এক প্রতিবেশীর কাছে অপর প্রতিবেশীকে আগন্তুক বলে মনে হয়, সর্বোপরি যা সামাজিকভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিবেশী কমিউনিটিকে দুর্বল করে ফেলছে। আর প্রতিবেশীদের নিজেদের মধ্যে এ সংযোগকে পুনরুজ্জীবিত করে তুলতেই অনুষ্ঠিত হয়েছে ‘পাড়া উৎসব’। 

সমাজের ক্রমবর্ধমান অনাস্থা বিষয়ে উদ্বিগ্ন হয়ে ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলামের সহায়তায় স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্কের অনুষদ সদস্য ও ‘হিরোজ ফর অল’র প্রতিষ্ঠাতা ড. রেহনুমা করিম, গুলশান সোসাইটির ট্রাফিক ম্যানেজমেন্ট অ্যান্ড সিভিক সোসাইটির আহ্বায়ক শায়ান শেরাজ, মেরিল অ্যান্ড ফোর্বস’র প্রতিষ্ঠাতা ও ‘হিরোজ ফর অল’র পর্ষদ সদস্য তাজরীন মান্না এ আয়োজনের অন্যতম আয়োজক হিসেবে কাজ করেছেন। 

এ উৎসব আয়োজনে ছিল নানা ধরনের প্রতিযোগিতা, ঐতিহ্যবাহী বিভিন্ন খেলা, সম্ভাবনাময় প্রতিবেশীদের জন্য ওপেন-মাইক সেশন, স্টোরিটেলিং কর্নার, সুস্বাস্থ্য ও ভালো থাকা নিয়ে তথ্য বিষয়ক স্টল এবং শিল্পকলা ও হস্তশিল্প নিয়ে মিনি-ওয়ার্কশপ। এছাড়াও প্রতিবেশীদের সবাইকে নিয়ে আনন্দঘন মুহূর্তের আবহ তৈরিতে ছিল ‘মিট অ্যান্ড গ্রিট’। 

এ উৎসব আয়োজনে সহায়তায় ছিল গুলশান সোসাইটি, এমটিবি ব্যাংক, গ্রিন ডেলটা ইন্স্যুরেন্স, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ, ইউরো ভিজিল প্রাইভেট লিমিটেড, রহিম আফরোজ, এবিসি মিল্ক, অ্যাকুয়া পেইন্ট, ফ্লোওয়াটার, আলিফ গ্রুপ, চালডাল, আমরা ওয়াইফাই, কে-স্পোর্ট এবং টপ অব মাইন্ড।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য