২৬ মে, ২০২৩ ২১:০০

সুষ্ঠু নির্বাচনের জন্য বিদেশি বন্ধুরাও পদক্ষেপ নিচ্ছে : এমরান সালেহ

অনলাইন ডেস্ক

সুষ্ঠু নির্বাচনের জন্য বিদেশি বন্ধুরাও পদক্ষেপ নিচ্ছে : এমরান সালেহ

নির্বাচন নিয়ে আওয়ামী সরকারের আশ্বাস বা অঙ্গীকারে কারো বিশ্বাস ও আস্থা নেই উল্লেখ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সুষ্ঠু ও গণতান্ত্রিক নির্বাচনের জন্য দেশের জনগণ আন্দোলন করছে এবং বিদেশি বন্ধুরাও পদক্ষেপ নিচ্ছে।

শুক্রবার বিকেলে ময়মনসিংহে বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়সভায়  এসব কথা বলেন এমরান সালেহ।

এ সময় এমরান সালেহ বলেন, আওয়ামী লীগের দুই কান কাটা। তাদের হায়া-লজ্জা নাই বলেই ভোট চুরি ও গণতান্ত্রিক অধিকার হরণের বিরুদ্ধে মার্কিন ভিসা নিষেধাজ্ঞার সতর্কতা নিয়েও হাস্যকরভাবে অসত্য কথা বলছে।

ময়মনসিংহ নগরীর হরি কিশোর রায় সড়কে বিএনপির কার্যালয়ে ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়সভায় ময়মনসিংহের শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, কৃষিবিদ, প্রকৌশলী, আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা সরকারের সাজানো-পাঁতানো একতরফা নির্বাচনের উদ্যোগের বিরুদ্ধে বিরাট চপটাঘাত। বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা সতর্কতার প্রতিটি লাইন আওয়ামী সরকার ও তাদের অনুগতদের বিরুদ্ধে। কারণ তারাই সুষ্ঠু, নিরপেক্ষ, অবাধ নির্বাচনের জন্য একমাত্র প্রতিবন্ধক।

তিনি বলেন, ওই নিষেধাজ্ঞা সতর্কতায় উল্লিখিত ভোট কারচুপি, ভোটারদের ভয় দেখানো, জনগণকে সংগঠিত হওয়ার স্বাধীনতা এবং শান্তিপূর্ণ সমাবেশের অধিকারে বাধাদান তাদের অনুগতরাই করছে।

অন্যদের মধ্যে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা.মাহবুবুর রহমান লিটন, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেনের তালুকদার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী প্রমুখ বক্তব্য দেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর