শিরোনাম
প্রকাশ : বুধবার, ৯ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
আপলোড : ৮ নভেম্বর, ২০১৬ ২২:৫৭

মে. জে. সরোয়ার হোসেন রাষ্ট্রপতির সামরিক সচিব

নিজস্ব প্রতিবেদক

মে. জে. সরোয়ার হোসেন রাষ্ট্রপতির সামরিক সচিব
গতকাল বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার নবনিযুক্ত সামরিক সচিব সরোয়ার হোসেনকে মেজর জেনারেলের র‌্যাঙ্ক পরিয়ে দেন

মেজর জেনারেল সরোয়ার হোসেন রাষ্ট্রপতির সামরিক সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন। সোমবার (৭ নভেম্বর) সেনা সদর থেকে এ নিয়োগ আদেশ জারি করা হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল বিকালে বঙ্গভবনে তার নতুন সামরিক সচিবকে ‘মেজর জেনারেল’ র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বাংলাদেশ প্রতিদিনকে এ কথা জানিয়েছেন। মেজর জেনারেল সরোয়ার হোসেন রাষ্ট্রপতির সামরিক সচিব হিসেবে যোগ দেওয়ার আগে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইর ইন্টারনাল অ্যাফেয়ার্স ব্যুরোর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

সরোয়ার হোসেন ১৯৮৬ সালের ডিসেম্বরে সেনাবাহিনীতে কমিশন পান। ডিজিএফআইয়ে কাজ করার আগে তিনি খুলনায় মিলিটারি কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীর ব্রিগেড কমান্ডারও ছিলেন। সরোয়ার হোসেন সেনাবাহিনীর ‘বিশিষ্ট সেবা পদক’ ও ‘সেনা গৌরব পদক’ পেয়েছেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর পিএইচডি করছেন। তিনি এক মেয়ে ও এক ছেলের জনক। রাষ্ট্রপতির আগের সামরিক সচিব মেজর জেনারেল আবুল হোসেন বিজিবির মহাপরিচালক পদে নিয়োগ পেয়েছেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর