শিরোনাম
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বাঙালি জাতির আত্মদান বিশ্ব স্বীকৃতি দিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, বাঙালি জাতির আত্মদান ও ত্যাগ সারা বিশ্ব স্বীকার করে নিয়ে বাংলা ভাষাকে আন্তর্জাতিক মাতৃভাষা হিসেবে স্বীকৃতি দিয়েছে। গতকাল সকালে চিরিরবন্দর মডেল পাইলট উচ্চবিদ্যালয় কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে পুষ্পস্তবক অর্পণ শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে চিরিরবন্দর আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

চিরিরবন্দর উপজেলা বঙ্গবন্ধু হলে উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানীর সভাপতিত্বে আলোচনা সভায় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাঙালি জাতির সবাইকে অন্য ভাষার পাশাপাশি মাতৃভাষা অর্থাৎ বাংলা ভাষা ভালো করে বুঝতে ও শিখতে হবে। প্রজন্ম থেকে প্রজন্ম বাংলা ভাষার ইতিহাসকে সমুন্নত রাখতে হবে। তিনি বলেন, পলাতক ফেরারি আসামি এখন বিএনপি চালাচ্ছে। দেশকে রক্ষা করতে তাদের প্রত্যাখ্যান করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল। আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আয়ুবর রহমান শাহ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনজুরুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান তরুবালা রায়, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিমুদ্দিন গোলাপ প্রমুখ।

এ সময় পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী মিসেস শাহিন আলীসহ সরকারি বিভিন্ন দফতরের স্থানীয় কর্মকর্তা, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর