Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:৪২

টেপ মোড়ানো বেগুনে লঙ্কাকাণ্ড চবিতে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও চবি প্রতিনিধি

টেপ মোড়ানো বেগুনে লঙ্কাকাণ্ড চবিতে

টেপ মোড়ানো বোমাসদৃশ একটি বেগুন নিয়ে লঙ্কাকাণ্ড ঘটেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)। বোমার আদলে টেপ মোড়ানো বেগুনটি দেখতে পেয়ে চবিতে বোমা আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) বোমা নিষ্ক্রিয় ইউনিট ঘটনাস্থলে গিয়ে টেপ মোড়ানো বস্তুটি বেগুন বলে নিশ্চিত করে। বৃহস্পতিবার রাতে এ বেগুনটি সবার নজরে এলেও গতকাল সকালে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ক্যাম্পাসে গিয়ে তা বেগুন বলে নিশ্চিত করেন।

সিএমপির বোমা নিষ্ক্রিয়করণ টিমের সদস্যরা জানিয়েছেন, একটি বেগুনকে টেপ দিয়ে মুড়িয়ে হ্যান্ডগ্রেনেডের আকৃতি দেওয়া হয়। যাতে বোমার মতো কিছু তারও সংযুক্ত করা হয়। কিন্তু বাস্তবে তাতে কোনো বিস্ফোরক ছিল না। পরিকল্পিতভাবে আতঙ্ক ছড়াতে এটা করা হয়েছিল। এর আগে বুধবার সীতাকু- পৌর এলাকার ভোলাগিরি আশ্রমের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় একটি তাজা বোমা উদ্ধার করা হয়। এটি স্থানীয়ভাবে তৈরি বোমা বলে জানিয়েছে সিএমপি বোমা নিষ্ক্রিয় ইউনিট।

চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, এরকম একটি বিষয়ের খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। পরে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিট এসে  নিশ্চিত করে এটি কোনো বোমা নয়, একটি বেগুনকে কালো টেপ মুড়িয়ে বোমাসদৃশ বানানো হয়েছে। ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতেই কেউ এমনটি করেছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর