Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৯ মার্চ, ২০১৯ ০২:১৬

বিএনপি নেতা-কর্মীরা হতাশ নন, হতভম্ব

------------ ড. মোশাররফ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি নেতা-কর্মীরা হতাশ নন, হতভম্ব

বিএনপি নেতা-কর্মীরা হতাশ নয়, হতভম্ব বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘ভোট ডাকাতির ঘটনা এর আগে কখনো বাংলাদেশে ঘটেনি, এটা অবিশ্বাস্য। সে জন্য বিএনপির নেতা-কর্মীরা হতাশ নয়, হতভম্ব। এটা কাটানোর প্রক্রিয়া চলছে। আমাদের সাংগঠনিক যে গ্যাপ আছে। তা পূরণ করার প্রক্রিয়াও চলছে। আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যা করেছে সেই গণতন্ত্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল পুনরুদ্ধার করবে।’ গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে খোন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে বিএনপির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও স্মরণ সভায় তিনি এ কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ছড়াকার আবু সালেহ প্রমুখ।

 ড. মোশাররফ হোসেন বলেন, ‘আজকের বাংলাদেশের প্রেক্ষাপট কি? সবকিছু অস্বাভাবিক। ৩০ তারিখে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু ২৯ তারিখ রাতে জনগণের ভোট ডাকাতি হয়ে গেছে।

এটা কি বাংলাদেশের অতীতে কখনো ঘটেছিল? এটা একটা অস্বাভাবিক ঘটনা।’ তিনি বলেন, ‘আরেকটি অস্বাভাবিক ঘটনা হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু নির্বাচন নিয়ে। যা কেউ চিন্তাও করতে পারেনি। দেশের সব আন্দোলন- সংগ্রামের সূতিকাগার এই ডাকসু। ভাষা আন্দোলন, ’৬৯-এর গণআন্দোলন, মুক্তিযুদ্ধ, এরশাদবিরোধী আন্দোলনের সেই ডাকসুতে এ ধরনের ঘটনা ঘটতে পারে তা অকল্পনীয়। এটা কি? এটা স্বাভাবিক না, অস্বাভাবিক।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর